1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
রূপগঞ্জে সাত দফা দাবিতে মানববন্ধন। | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

রূপগঞ্জে সাত দফা দাবিতে মানববন্ধন।

  • সময় বাংলার || রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ৯.৩০ পিএম
সাত দিনের মধ্যে দাবি না মানলে কঠোর আন্দোলন রূপগঞ্জের পূর্বাচলের বঞ্চিত আদিবাসিন্দাদের মধ্যে প্লট বরাদ্দ ও সকল জটিলতা নিরসনসহ সাত দফা দাবিতে মানববন্ধন করা হয়েছে।
সাত দিনের মধ্যে দাবি না মানলে কঠোর আন্দোলন রূপগঞ্জের পূর্বাচলের বঞ্চিত আদিবাসিন্দাদের মধ্যে প্লট বরাদ্দ ও সকল জটিলতা নিরসনসহ সাত দফা দাবিতে মানববন্ধন করা হয়েছে।

রূপগঞ্জের সকল জটিলতা নিরসনসহ সাত দফা দাবিতে মানববন্ধন করা হয়েছে।


নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

২৯ নভেম্বর রবিবার গোবিন্দপুর-দাউদপুর সড়কের কালনী এলাকায় পূর্বাচল অধিবাসী অধিকার সংরক্ষণ কমিটি এ মানববন্ধন কর্মসূচি পালন করেন ।

মানববন্ধনপুর্বক কালনী বাজার মাঠে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট আজাহারুল ইসলাম। তার বলেন আগামী সাত দিনের মধ্যে দাবি মানতে হবে অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। সভায় বক্তব্য রাখেন কমিটির কর্মকর্তা সৈয়দ মারফত আলী, ইব্রাহীম ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা দ্বীন মোহাম্মদ দিলু, আফজাল হোসেন, মীর অলিউল্লাহ, উপজেলা ছাত্রলীগ নেতা ইমন হাসান খোকন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম, মোহন মিয়া, প্লট বঞ্চিত সুবাস চন্দ্র দাস, সোয়েবুর রহমান, আব্দুল হালিম, রমজান আলী, লাল মিয়া, শিরিনা আক্তার, মুকুল ভুইয়া, ছোবাহান, জালাল উদ্দিন, খুরশিদা আক্তার প্রমুখ।


128759874 418061752560521 7543647038030089433 n


সভায় বক্তারা বলেন, পূর্বাচলের আদিবাসিন্দাদের উচ্ছেদ করে বসতবাড়ি ও ফসলি জমি নিয়ে পূর্বাচল নতুন শহর নির্মাণ করা হচ্ছে। অথচ আদিবাসিন্দাদের অনেকের মধ্যে এখনো প্লট বরাদ্দ দেয়া হয়নি। অনেকেই প্লট পায়নি। রাজউকের তৎকালীন নিয়মানুযায়ী ঘর-বাড়ি, জমির মালিক আদিবাসিন্দা স্বামী ও স্ত্রীর নামে পৃথক পৃথক প্লট বরাদ্দ দেয়া হলেও এখন তা বাস্তবায়ন করতে রাজউক গড়িমসি করছে। পুর্বাচলের আদিবাসিন্দাদের স্বামী প্লট পেলে স্ত্রী পাবেনা কিংবা স্ত্রী প্লট পেলে স্বামী পাবেনা এমন মনগড়া আইন চলতে দেয়া হবে না। কোন অযুহাতেই আদিবাসিন্দাদের মধ্যে বরাদ্দকৃত প্লট বাতিল করা চলবে না। আদিবাসিদের প্লট হস্তান্তরের ক্ষেত্রে অতিরিক্ত টাকা আদায় বন্ধ করতে হবে। মামলার কারণে যেসকল আদিবাসিন্দা প্লট প্রাপ্তির আবেদন করতে পারেন নি, তাদের আবেদনের সুযোগ দিতে হবে। পূর্বাচলের ভূমিহীন আদিবাসিন্দাদের পূণর্বাসন করতে হবে। ম্যানেজম্যান্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) নামে প্লট প্রাপ্ত আদিবাসিন্দাদের হয়রানি করা চলবে না। অবিলম্বে পূর্বাচলের আদিবাসিন্দাদের সকল দাবি মেনে নেয়ার জন্য তারা আহ্বান জানান।


128165827 655751205067537 1932980452500418110 n


পরে পূর্বাচল অধিবাসী অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি এডভোকেট আজহারুল ইসলাম আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন। সে অনুযায়ী আগামী ৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, ৬ ডিসেম্বর ঢাকাস্থ রাজউকের অফিস ঘেরাও এবং ৭ ডিসেম্বর সকাল থেকে ঢাকা বাইপাস সড়ক ও পূর্বাচলের ৩শ’ ফুট সড়কের কাঞ্চন ব্রিজ এলাকায় অবরোধ করা হবে । এরপরও আদিবাসিন্দাদের দাবি না মানলে আরো কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.