1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
মাওয়া বাজার বালিগাঁও- মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দ,ভোগান্তি চরমে। | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

মাওয়া বাজার বালিগাঁও- মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দ,ভোগান্তি চরমে।

  • সময় বাংলার || বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫.১২ পিএম
মাওয়া বাজার বালিগাঁও- মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দ,ভোগান্তি চরমে।
মাওয়া বাজার বালিগাঁও- মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দ,ভোগান্তি চরমে।

মাওয়া বাজার বালিগাঁও- মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দ,ভোগান্তি চরমে।


মোঃ রুবেল ইসলাম তাহমিদ, লৌহজং মুন্সিগঞ্জ 
মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া বাজার ও  শিমুলিয়া থেকে শুরু করে টঙ্গিবাড়ী উপজেলার বালিগাঁও বাজার পর্যন্ত ১৫ কিলোমিটার সড়কের বিটুমিন,ইটের খোয়া উঠে বড় বড় গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি।এপথে চলতে গিয়ে প্রায় ঘটছে দুর্ঘটনা।ভোগান্তিতে পড়ছেন স্থানীয়, পথচারী, ব্যবসায়ী ও যানবাহনের চালকরা সম্প্রতি মাওয়া বাজার ও বালিগাঁও বাজার এলাকায় দেখাযায়, সড়কটির মধ্য বড় বড় গর্ত। সড়কের মধ্যে পানি জমে রয়েছে।এর মধ্য দিয়ে স্থানীয়,পথচারী ও যাত্রী নিয়ে সিএনজি,ব্যাটারি চালিত রিকসা,প্রাইভেটকার ও মালবাহী ট্রাক চলাচল করছে। 
গত ২৬ আগস্ট সড়কটি মেরামতের কথা জানান সড়ক ও জনপথ অধিদপ্তরের দায়িত্বশীল এক প্রকৌশলী।তবে এখনো সড়কটি বেহাল দশায় ভুগছে। স্থানীরা জানান, লৌহজং উপজেলা ছাড়াও টঙ্গিবাড়ী, শ্রীনগর ও মুন্সিগঞ্জ সদর উপজেলার লাখ লাখ মানুষ সড়কটি দিয়ে প্রতিদিন যাতায়াত করে। লৌহজংয়ের উপজেলার মাওয়া-ঘােড়দৌড়-বালিগাঁও হয়ে মুন্সিগঞ্জ সদর পর্যন্ত চলাচলের প্রধান সড়ক এটি। এ সড়কে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ সদর হয়ে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট পার হয়ে দক্ষিণ – পশ্চিমাঞ্চলগামী মানুষ চলাচল করে। এ গুরুত্বপূর্ণ ব্যস্ত সড়কটির ২০ কিলােমিটার জুড়েই এখন খানাখন্দে ভরা। বিশেষ করে এ সড়কের সাতঘড়িয়া কবরস্থান, কনকসার ইউনিয়ন পরিষদ ভবন, লৌহজং কলেজ মার্কেট, মালির অঙ্ক বাজার, ঘোলতলী ও টঙ্গিবাড়ী উপজেলার বালিগাঁও বাজার পর্যন্ত।
বাজার বালিগাঁও মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দভোগান্তি চরমে। 7সড়কের বৃষ্টির পানিতে লুকিয়ে থাকা গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে রিকশা-অটোরিকশাসহ পণ্যবাহী যানবাহন।এছাড়া পিচঢালাই পথের পাশের মাটি সরে গিয়ে সড়কটি অনেক জায়গায় সংকুচিত হয়ে গেছে। এসব কারণে এসড়কে নিত্যদিন ঘন্টার পর ঘন্টা যানজট লেগে থাকে।  এ পথে নিয়মিত চলাচল কারী উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের ফুলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিকাশ কুমার  বলেন,ঢাকার খুব নিকটবর্তী জেলা হয়েও অনেক পিছিয়ে আছে মুন্সিগঞ্জ।পদ্মা সেতুর উত্তর প্রান্ত মাওয়া থেকে মুন্সিগঞ্জ সদের প্রবেশ করার  প্রধান সড়ক এটি।দীর্ঘদিন যাবত এ সড়ক টির অবস্থা খুবই ভয়াবহ। কিন্তু কর্তৃপক্ষ অথবা স্থানীয় জনপ্রতিনিধি কেউ কোন পদক্ষেপ নিচ্ছেনা।পেশাগত কারনে প্রতিদিন এ পথে আসা যাওয়া করি। কি পরিমান ভোগান্তি বলে বোঝানো যাবেনা।   লৌহজং কলেজ মার্কেটের কয়েকজন ব্যবসায়ীরা জানান,   যখন সড়ক দিয়ে গাড়ি চলাচল করে, সড়কে বৃষ্টির পানি জমে থাকায় ক্রেতারা দোকানে আসতে চান না। এতে প্রতিটি দোকানে বিক্রি কমে গেছে। গাড়ি চলাচলের সময় জমে থাকা পানির ঝাপটা এসে দোকানের ক্রেতা ও মালামাল ভিজিয়ে নষ্ট করছে।   সেন্টু বেপারী, নুর হোসেন, আব্দুল কুদ্দুস মোল্লাসহ কয়েকজন অটোরিকশা চালক জানান, এ সড়ক দিয়ে মাওয়া চৌরাস্তা থেকে বালিগাঁও পর্যন্ত যাত্রী নিয়ে চলাচল করি। প্রায় মুন্সিগঞ্জ সদরেও যেতে  হয়। সড়কটির এতটাই খারাপ যে  গাড়ি চালানো দায়।সড়কে পানি আটকে থাকায় কোথায়  ভাঙা সেটা বোঝা মুশকিল। ফলে রিকশা-অটোরিকশাসহ ছোট-বড় যানবাহন উল্টে প্রায় দুর্ঘটন ঘটছে।গাড়ির যন্ত্রাংশ ভেঙে খরচ বাড়ছে।  কয়েকজন পথচারি জানান,গত বছরের শুরুতে এ সড়কের মেরামতের কাজ করা হলেও  কয়েক মাস পর আবারও ভেঙে যায় সড়কটি। নিম্নমানের কাজের ফলে সড়কটি দ্রুত ভেঙে গেছে বলে অভিযােগ তাদের।বাজার বালিগাঁও মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দভোগান্তি চরমে। 3স্থানীয়দের দাবি- দ্রুত সড়কটির সংস্কার করা হলে স্বাভাবিকভাবে চলাচল করতে পারবেন তারা। স্থানীয়দের দাবি জেলার এ প্রধান সড়কটির জনদুর্ভোগ কমাতে শুধু আশ্বাস নয়, দ্রুত বাস্তবায়ন চান তারা।লৌহজং উপজেলার বেজগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির হোসেন তালুকদার আক্ষেপের সাথে বলেন, সড়কটি মুন্সিগঞ্জ জেলার মধ্যে সবচাইতে জনগুরুত্বপূর্ণ। কয়েক লক্ষাধিক মানুষ ও যানবাহন এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াত করে। এমনকি দক্ষিণাঞ্চল থেকে আসা অনেক মালবাহী যানবাহন এ সড়ক দিয়ে নারায়ণগঞ্জ ও উত্তরাঞ্চলের জেলায় যায়। সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে।
বাজার বালিগাঁও মুন্সিগঞ্জ আঞ্চচিলক সড়কে খানাখন্দভোগান্তি চরমে। 5সড়ক ও জনপথ কে বারবার বলা হলেও তারা সংস্কার করছে না। মানুষের চাপের মুখে ব্যক্তিগত উদ্যোগে আমরা কিছুটা সংস্কার করেছিলাম। সেটি আবার বৃষ্টির পানিতে ধুয়ে গর্তের সৃষ্টি হচ্ছে। সড়ক ও জনপদের উচিত দ্রুত সড়কটি সংস্কার করা  সড়কটির সংস্কারের বিষয়ে মুন্সিগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) উপসহকারী প্রকৌশলী  আরিফুর রহমান গতকাল বুধবার দুপুরে প্রথম আলোকে বলেন,সড়কটিতে মানুষ ও যানবাহন চলাচলের জন্য জরুরী ভিত্তিতে অধিক ক্ষতিগ্রস্ত জায়গাগুলো সংস্কার করার কথা থাকলে সম্ভব হয়নি। ১৩ কোটি টাকার বেশি ব্যয় ধরে এ সড়কের মুন্সিগঞ্জ সদরের মুক্তারপুর ফেরিঘাট থেকে লৌহজংয়ের শিমুলিয়া ভাঙ্গা মোড় পর্যন্ত ৪১ কিলোমিটার সড়ক সংস্কার কাজের টেন্ডার হয়েছে। বুধবার আমরা কার্যাদেশ পেয়েছি। কয়েক দিনের মধ্যে  সড়কটি সংস্কার কাজ শুরু হবে। বালিগাঁও বাজারের তিনশ মিটার আড়সিসি ঢালাই হবে।অবশিষ্ট সড়কে বিটুমিন ঢালাই হবে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.