1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
মাগুরায় জমিতে স্থাপনা নিমার্ণ নিয়ে ব্যবসায়ী ও মালিকের মধ্যে বিরোধ | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

মাগুরায় জমিতে স্থাপনা নিমার্ণ নিয়ে ব্যবসায়ী ও মালিকের মধ্যে বিরোধ

  • সময় বাংলার || শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২, ৩.২৫ পিএম
স্থাপনা-নিমার্ণ-নিয়ে-ব্যবসায়ী-ও-মালিকের-মধ্যে-বিরোধ.
স্থাপনা-নিমার্ণ-নিয়ে-ব্যবসায়ী-ও-মালিকের-মধ্যে-বিরোধ.

মাগুরায় জমিতে স্থাপনা নিমার্ণ নিয়ে ব্যবসায়ী ও মালিকের মধ্যে বিরোধ


মতিন রহমান, মাগুরা থেকে ।

মাগুরা শহরের কেশবমোড়ে মাসুম বিল্লাহ নামে এক ভাড়াটিয়া ব্যবসায়ী কর্তৃক জমির মালিকের ৪ শতক জমির উপর জোর করে স্থাপনা নির্মাণ করছেন বলে অভিযোগ । অভিযোগ ওঠা ওই ভাড়াটিয়া ব্যবসায়ীর নাম মাসুম বিল্লাহ। তিনি শহরের কেশবমোড়ে একজন ডেকোরেটর ব্যবসায়ী। তিনি মাগুরা সদরের নান্দুয়ালী গ্রামের মৃত ইসমাইল মোল্যার পুত্র।

স্থাপনা নিমার্ণের জমির মালিক মনোয়ারা বেগম (৫৮) মাগুরা সদর উপজেলার বাহারবাগ গ্রামের জাফর বিশ্বাসের স্ত্রী। তিনি বর্তমানে প্রবাসে তার পুত্র আশিকুল ইসলাম মিলনের কাছে থাকেন। তথ্যনুসন্ধানে জানা যায়, মনোয়ারা বেগম আমেরিকায় যাওয়ার পূর্বে তার ওই সব জমিজায়গা দেখাশোনা করার জন্য জামাতা দাউদ হোসাইনকে লিখিতভাব গত ৩০ জানুয়ারি ২০১৮ তারিখে নোটারি পাবলিকের মাধ্যমে দায়িত্ব দিয়ে যান। মনোয়ারা বেগম ও তার ভাইবোনদের ওয়ারিশ সূত্রের ১১ শতক জমি রয়েছে কেশবমোড়ের একই দাগে। যা মাগুরার ৯৬ নং মৌজার ৬৩৬ এস.এ খতিয়ানের ১৩৪১ আর এস দাগের জমি। এসব বিষয়ে দাউদ হোসাইন অভিযোগ করেন, ১১ শতক জমির উপর রাস্তার পাশে ৩/৪ শতকের জায়গার উপর একটি দোকানঘর করে ভাড়া দেওয়া হয় ব্যবসায়ী মাসুম বিল্লাহ কাছে। ভাড়া নেওয়ার কয়েক মাস পর থেকে আর কোনো ভাড়ার টাকা দেয়নি। এছাড়াও লিখিত ডিট অনুয়ায়ী গত মাচ মাসের ২০২০ তারিখে ভাড়ার মেয়াদ শেষ হলেও ঘর ছেড়ে যায়নি এবং বকেয়া টাকাও মাসুম বিল্লাহ দেননি বলেও অভিযোগ করেন দাউদ হোসাইন। তিনি আরো জানান, তার শাশুড়ি মনোয়ারা বেগম দেশে থাকতে ভাড়া নেওয়া ব্যবসার ওই জায়গা ব্যবসায়ী মাসুম তাকে না জানিয়ে অন্য ওয়ারেশের থেকে কিনে নিলে পরে তিনি ওই ভাড়াটিয়ার বিরুদ্ধে ২০১৭ সালে মাগুরার আদালতে একটি আমানতের মামলা করেন। সেই মামলার নম্বর হচ্ছে ৩৯/১৭। যা এখনো আদালতে চলমান রয়েছে। একই জমির সাথে তার শাশুড়ির মালিকানা ৪ শতক জমির উপরে জোর পূর্বক সেখানে স্থাপনা নিমার্ণ করছেন ওই ব্যবসায়ী। এছাড়াও বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে জমির উপর স্থাপনা নির্মাণ করছে বলে অভিযোগ করেন দাউদ হোসাইন ও তার বিদেশি শ্যালক আশিকুল ইসলাম মিলন। এছাড়া ভাড়াটিয়া মাসুম বিভিন্ন সময়ে দাউদ হোসাইনকে গালিগালাজ করে এবং বিভিন্ন সময়ে হুমকিধামকি দেয় বলে অভিযোগ এনে চলতি বছরের ২৩ জানুয়ারি ভাড়াটিয়া ও ব্যবসায়ী মাসুম বিল্লাহ,র বিরুদ্ধে মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন দাউদ। এসব ঘটনার বিষয়ে ভাড়াটিয়া মাসুম বিল্লাহ জানান, তিনি মালিকপক্ষকের কাউকে ভয়ভীতি ও গালিগালাজ করেননি। মালিকপক্ষে জানিয়েই তিনি ওই ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা কিনেছে এবং তারপরও তারা আমানতের মামলা করেছেন এটা অযৌক্তিক বলে দাবি করেন তিনি। এছাড়া ভাড়ার টাকা তারা নিতে আসেনি বিধায় দেওয়া হয়না। জমিতে জোর করে স্থাপনা করছি এসব অভিযোগ সঠিক নয় বলে জানান মাসুম বিল্লাহ। এদিকে মালিকপক্ষ, তাদের বকেয়া ভাড়া দ্রুত পরিশোধ করে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আমানত মামলার রায় না হওয়া পর্যন্ত জায়গায় স্থাপনা নিমার্ণ না করার আহবান জানান।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.