1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায় । | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায় ।

  • সময় বাংলার || শনিবার, ৩০ এপ্রিল, ২০২২, ৫.৩২ পিএম
ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায়।
ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায়।
ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায়।


রুবেল ইসলাম তাহমিদ, শিমুলিয়া মুন্সীগঞ্জ থেকে।
ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু শিমুলিয়ায়, দুপুরের আগেই খালি হয়ে যায় ঘাটের পার্কিং ইয়ার্ড বেশ অংশ মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ কমেছে। শনিবার (৩০ এপ্রিল) সকালে ঘাট এলাকায় কিছুটা চাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে শুরু করে। ফাঁকা হয় ঘাটের পার্কিং ইয়ার্ড তিন টির অনেক টাই।বিগত কয়েকদিন পার্কিং ইয়ার্ডে দিনভর সারি সারি যানবাহন থাকলেও উল্টো চিত্র দেখা যায় আজ দুপুরে। সকালের দিকে কয়েকশ’ যানবাহন ছিল। তবে সকাল ১০টার পর থেকে কমতে শুরু করে চাপ।
বেলা ২টার দিকে ঘাটের পার্কিং ইয়ার্ড ব্যক্তিগত গাড়ি অনেকটা কম। বর্তমানে যেসব গাড়ি ঘাটে আসছে তারা সহজে ফেরি যোগে নৌপথ পাড়ি দিতে পারছে। এছাড়া ব্যক্তিগত গাড়ি না থাকায় পিকআপ, মিনিট্রাক পারাপার হতে দেখা যায়।এদিকে ঈদ যাত্রায় ভোগান্তি এড়াতে বেলা ১০টার দিকে  দু্ফই ভাগে  ফেরি দিয়ে পারাপার করেন বিআইডাব্লিউটিসির  শিমুলিয়াঘাটের কর্তৃপক্ষ, ৩নং একটি ঘাট দিয়ে গাড়ি ও ২ ন! ঘাট দিয়ে যাত্রী, এতে ঈদ যাত্রায় যাত্রীদের চাপ কমতে শুরু হয় ।বর্তমানে শিমুলিয়া-বাংলাবাজার ও মাজিকান্দি নৌরুটে বহরে ফেরি  চলছে ১০টি। এর আগে ফেরি ছিল ৮টি গত মঙ্গলবার মিনি রোরো ফেরি বেগম রোকেয়া ও বুধবার ছোট ফেরি ফরিদপুর বহরে যুক্ত হয় তাতে সব মিলিয়ে ফেরি সংখ্যা ১০টি।আজ দুপুরে চাপ নেই শিমুলিয়ায়  বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, আমাদের ৯টি ফেরি ছিল। আশা করছি ১০টি ফেরি দিয়ে সব যাত্রীকে সুন্দরভাবেই পারাপার করতে পারবো। যেহেতু বাস-ট্রাক শিমুলিয়া-বাংলাবাজার ও মাজিকান্দি রুটে পারাপারে নিষেধাজ্ঞা রয়েছে সেক্ষেত্রে শুধুমাত্র প্রাইভেটকার, মাইক্রো এসব গাড়ি পারাপার হবে।
যাত্রীরা যদি লঞ্চ ব্যবহার করে এবং ছোট গাড়িগুলো আমরা ফেরিতে পারাপার করি সেক্ষেত্রে ঘরমুখো মানুষকে সুন্দরভাবে পারাপার করতে পারবো অনেক শৃঙ্খলা বোধ ভাবে।তিনি আরও বলেন, দিনের বেলা ১০টি ও রাতে সাতটি ফেরি চলাচল করতে পারবে ঈদের দিন পর্যন্ত । পদ্মা সেতুর নিরাপত্তার ক্ষেত্রে আমাদের মাস্টার আছে, মেরিন বিভাগ আছে, সেনাবাহিনী আছে, বিআইডব্লিউটি সি আছে। সবাই মিলে সোচ্চার আছি। সতর্কতার সঙ্গে ফেরি চালানো হবে। যাতে কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে।শিমুলিয়া নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মো. সোলেইমান, গত কাল পাঁচটি লঞ্চ ও তিনটি স্পিডবোট বেড়েছে। শিমুলিয়া-বাংলাবাজার ও মাজিকান্দি দুই নৌরুটে ৮৫টি লঞ্চ ও ১৫৫ স্পিডবোট সচল রয়েছে।
যাত্রীর চাপ বাড়লেও সমস্যা হবে না। গত দুই বছর গ্রামের বাড়ি গিয়ে পরিবার-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগিতে বাদ সেধেছিল করোনাভাইরাস। সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে আসায় এবার যেন একটু বাড়তি আনন্দ যুক্ত হয়েছে। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করতে রাজধানী  সহ অনে জেলার মানুষ যাচ্ছে  শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিন বঙ্গে। আজ ঈদযাত্রার চথুর্থ দিনে  ঘরমুখো মানুষের ঢল  কমেছে দুপুরের পড়ে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.