1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
ছুটি ছাড়াই অফিস ফাঁকি; ক্ষমা চেয়ে পার পেলেন সেই পিআইও নুরুন্নবী সরকার! | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

ছুটি ছাড়াই অফিস ফাঁকি; ক্ষমা চেয়ে পার পেলেন সেই পিআইও নুরুন্নবী সরকার!

  • সময় বাংলার || বুধবার, ১ মার্চ, ২০২৩, ৬.০০ পিএম
ছুটি ছাড়াই অফিস ফাঁকি; ক্ষমা চেয়ে পার পেলেন সেই পিআইও নুরুন্নবী সরকার!
ছুটি ছাড়াই অফিস ফাঁকি; ক্ষমা চেয়ে পার পেলেন সেই পিআইও নুরুন্নবী সরকার!

ছুটি ছাড়াই অফিস ফাঁকি; ক্ষমা চেয়ে পার পেলেন সেই পিআইও নুরুন্নবী সরকার!


সময় বাংলার স্টাফ করেসপন্ডেন্ট

তিনদিনের ছুটি নিয়ে তেরদিন অফিস ফাঁকির ঘটনায় আলোচিত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকার তার কর্তৃপক্ষের কাছে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন। এ কারণে তাকে বিভাগীয় মামলার দায় থেকে অব্যাহতি দিয়েছে অধিদফতর। একই সঙ্গে তাকে ভবিষ্যতের জন্য সর্তক করা হয়েছে। রবিবার (২৬ ফেব্রুয়ারী) বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া উপসচিব (উপপরিচালক, প্রশাসন-১) মোহাম্মদ শফিউর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে। নাটোরের বাগাতিপাড়া উপজেলায় কর্মরত (পিআইও) নুরুন্নবী সরকার গেল বছরের ৩১ জুলাই তিনদিনের ছুটি নিয়ে কর্মস্থল ছাড়েন।

কিন্তু ১৬ আগস্ট পর্যন্ত তিনি অফিসে অনুপস্থিত থাকেন। পরে তার অনুপস্থিতির বিষয়টি লিখিতভাবে অধিদফতরকে জানায় বাগাতিপাড়া উপজেলা প্রশাসন। এ ঘটনায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা (৩৪/২২) রুজু করে অধিদফতর। অফিস আদেশে বলা হয়, কর্তৃপক্ষকে না জানিয়ে অনুপস্থিত থাকা এবং জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অংশ গ্রহণ না করা দায়িত্বের প্রতি চরম অবহেলা ও অসদচারণের সামিল। বরং নুরুন্নবী সরকার গত ১৪ আগষ্ট প্রধান কাযালয়ে উপপরিচালক (প্রশাসন-১) পরিচালক (প্রশাসন) এবং মহাপরিচালকের নিকট তার নিজের বদলীর তদবিরে আসেন। এই অসদচারণের দায়ে ৩৪/২২ বিভাগীয় মামলা রুজু করে গত ২৯ আগষ্ট নুরুন্নবীকে অভিযোগনামা প্রেরণ করা হয়। কিন্তু তিনি জবাব দাখিল না করে তদন্তকারী কর্মকর্তার নিকট জাতীয় দিবসে অনুপস্থিতির বিষয়ে আন্তরিক দু:খ প্রকাশ এবং ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে অনুপস্থিতির কারণ হিসেবে তিনি চিকিৎসকের ব্যবস্থাপত্র তদন্ত কর্মকর্তার নিকট দাখিল করেন। তাই সার্বিক বিবেচনায় তাকে ভবিষ্যতের জন্য সর্তক করে বিভাগীয় মামলার দায় থেকে অব্যাহতি দিয়ে মামলাটি নিষ্পত্তি করা হলো বলে অফিস আদেশে উল্লেখ করা হয়। এর আগেও, আর্থিক দুর্নীতি, আদেশ অমান্য ও আসদচারণের দায়ে একাধিক বিভাগীয় মামলায় নুরুন্নবী সরকারের বেতন গ্রেড পদাবনতি এবং বার্ষিক বর্ধিত বেতন স্থগিতসহ লঘুদণ্ড দেয় অধিদফতর। একই সঙ্গে আদেশ-নির্দেশনা অমান্য করায় তাকে সাময়িকভাবে বরখাস্তও করা হয়েছিল। শুধু তাই নয়, সুন্দরগঞ্জে টানা পাঁচ বছরের চাকরিতে ঘুষ-দুর্নীতির ঘটনায় তার বিরুদ্ধে দুদকের তিনটিসহ পাঁচটি মামলা দায়ের হয় সুন্দরগঞ্জ থানায়। ২০১৯ সালের সেপ্টেম্বরে নুরুন্নবী সরকারের ঘুষ-দুর্নীতির একাধিক প্রতিবেদন প্রচার হয় যমুনা টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে। পরে সুন্দরগঞ্জ থেকে বদলি করলে ক্ষিপ্ত হয়ে উঠেন নুরুন্নবী। এক পর্যায়ে ওই বছরের ১৫ অক্টোবর রংপুর আদালতে পৃথক দুটি মানহানির মামলা করেন তিনি। এতে যমুনা টিভির প্রতিনিধি জিল্লুর রহমান পলাশসহ গাইবান্ধার পাঁচ সাংবাদিককে বিবাদি করা হয়। আগামি ৬ এপ্রিল মামলা দুটির ডিসচার্জের ওপর শুনানির দিন ধার্য্য রয়েছে রংপুর আদালতে। এদিকে, মানহানির দুই মামলার চার্জ শুনানির দিনে গেল বছরের গত ২ আগস্ট রংপুর আদালতের বারান্দায় বিবাদি জিল্লুর রহমান পলাশসহ পাঁচ সাংবাদিককে আঙুল উঁচিয়ে অশ্লিল গালাগাল ও হুমকি দেয় নুরুন্নবী সরকার। এ ঘটনায় সাংবাদিকদের পক্ষে রংপুর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৩৭৭) করা হয়। সম্প্রতি জিডির তদন্তকারী কর্মকর্তা উপ-পরির্দশক বিজন সাহা সরেজমিন তদন্তে গালাগাল ও হুমকির ঘটনার সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন। একই সঙ্গে অভিযুক্ত নুরুন্নবীর বিরুদ্ধে নন এফআইআর প্রসিকিউশনে কোতয়ালী থানায় একটি মামলা হয়েছে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.