1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
মাগুরার স্কুলে কর্মচারি নিয়োগে স্বজনপ্রীতি, ঘুষ নেওয়ার অভিযোগ | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

মাগুরার স্কুলে কর্মচারি নিয়োগে স্বজনপ্রীতি, ঘুষ নেওয়ার অভিযোগ

  • সময় বাংলার || মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ৭.৩০ পিএম
মাগুরার স্কুলে কর্মচারি নিয়োগে স্বজনপ্রীতি, ঘুষ নেওয়ার অভিযোগ
মাগুরার স্কুলে কর্মচারি নিয়োগে স্বজনপ্রীতি, ঘুষ নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | সময় বাংলার | মাগুরা


মাগুরার মহম্মদপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়ই নিয়োগ বাণিজ্যের অভিযোগ শোনা যায়। সম্প্রতি উপজেলার রাজপাট হাইস্কুলে একটি নিয়োগ প্রক্রিয়া শেষে স্কুল পরিচালনা পর্ষদের চার সদস্য নিয়োগে বিভিন্ন অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে। অভিযোগকারী ব্যাক্তিরা হলেন সদস্য আব্দুল্লাহ মিয়া, ইউসুফ আলী, ইয়াদুল মোল্যা ও মহিদুল ইসলাম। সদস্যরা অভিযোগ করেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ইন্দ্রজিৎ কুমার বিশ্বাস ও প্রধান শিক্ষক প্রশান্ত কুমার মন্ডল যোগসাজশে এই নিয়োগ গুলো দিয়েছেন। এছাড়া বিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য কমিটি গঠন করা হবে বলে তারিখ বিহীন একটি রেজুলেশন খাতায় স্বাক্ষর নেন, এখানে কিছু লেখা নেই কেন জানতে চাইলে, হেডমাস্টার বলেন পরে আমরা কাকে কেথায় কি দায়িত্ব দেওয়া হবে সেটা সুন্দর ভাবে লেখা হবে,আমরা সরল বিশ্বাসে তাদের সেই ফাঁকা খাতায় স্বাক্ষর করি। পরে আমরা জানতে পারি আমাদের সেই স্বাক্ষর গুলো নিয়োগের রেজুলেশনের কাজে ব্যবহার করা হয়েছে। এর পরবর্তীতে আমাদের জানতে পারি আয়া পদে ১১লক্ষ, পরিচ্ছন্নতাকর্মী পদে ৯ লক্ষ টাকা নিয়ে গত মে মাসে তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

আর এ মাসের ১৬ জুন সভাপতির ভাস্তের থেকে ১০লক্ষ টাকা নিয়ে অফিস সহায়ক পদে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। এই নিয়োগের জন্য কোনো সার্কুলার দেওয়া হয়েছে কিনা সেটাও আমাদের জানানো হয়নি, এমনকি নোটিশ বোর্ডেও এটা লাগানো হয়নি, তারা স্বজনপ্রীতি ও নিয়োগ বাণিজ্য করার জন্য কাউকে এটা জানতে দেয়নি। আমরা শিক্ষা অফিস ও এর সাথে সংশ্লিষ্ট সকল অফিসসহ সরকারের কাছে আমাদের দাবি, এই অবৈধ, স্বজনপ্রীতি, নিয়োগ বাণিজ্য ও প্রতারণা করে নেওয়া স্বাক্ষরের নিয়োগ বাতিল করে একটা ফেয়ার নিয়োগ দেওয়া হোক। এ বিষয়ে প্রধান শিক্ষক প্রশান্ত কুমার মন্ডল বলেন, প্রতারণা করে স্বাক্ষর নেওয়া হয়নি এবং টাকা নেওয়ার বিষয়ে নিজেকে নির্দোষ দাবি করে বলেন। নিয়োগের জন্য টাকা পয়সা লেনদেন হয়নি, যারা পরীক্ষার সময় ভালো করেছে তাদেরকে নিয়োগ দেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি। এদিকে অন্যান্য বিষয়ে প্রশ্ন করলে তা এড়িয়ে যান এই শিক্ষক। সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন সব অভিযোগের ব্যাপারে জানতে সভাপতি ইন্দ্রজিৎ বিশ্বাসের মুঠোফোনে তাকে না পেলে তার বাড়িতে গেলে তার পরিবার থেকে বলা হয় তিনি অসুস্থ হাত ভেঙ্গে গেছে। তাই চিকিৎসার জন্য শহরে ডাক্তার দেখাতে গেছেন। মোবাইল ফোনে অনেক বার চেষ্টা করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। এদিকে ওই হাইস্কুলের নিয়োগসহ নানা বিষয় নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে সচেতন মহল মনে করছেন স্কুলের সুনাম অক্ষুণ্ণ রাখতে শৃঙ্খলার রক্ষা করে শিক্ষক শিক্ষার্থী অভিভাবকসহ ম্যানেজিং কমিটির সবাইকে নিয়মের মধ্যে থেকে কাজ করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্কুলটিকে এগিয়ে নিতে হবে বলে মনে করেন তারা।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.