1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সিরাজদিখান ভূমি অফিসে সার্বেয়ার বাদশার রাজত্ব: সেবা প্রত্যাশীদের ভোগান্তি | সময় বাংলার
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে পুলিশ কর্তৃক মামলার আসামী গ্রেফতার, সাংবাদিককে দোষারোপ করে হুমকি সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫

সিরাজদিখান ভূমি অফিসে সার্বেয়ার বাদশার রাজত্ব: সেবা প্রত্যাশীদের ভোগান্তি

  • সময় বাংলার || শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩, ৪.২৩ পিএম
সিরাজদিখান-ভূমি-অফিসে-সার্বেয়ার-বাদশার-রাজত্ব-সেবা-প্রত্যাশীদের-ভোগান্তি।
সিরাজদিখান-ভূমি-অফিসে-সার্বেয়ার-বাদশার-রাজত্ব-সেবা-প্রত্যাশীদের-ভোগান্তি।

সিরাজদিখান ভূমি অফিসে সার্বেয়ার বাদশার রাজত্ব: সেবা প্রত্যাশীদের ভোগান্তি।


আরিফ হোসেন হারিছ, সিরাজদিখান

মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলা ভূমি অফিসে ঘুরে ঘুরে হয়রানির শিকার সেবা প্রত্যাশীরা। সরকার ভোগান্তি কমাতে নানা ধরনের উদ্যোগ নিলেও সাধারণ মানুষ পাচ্ছেন না কাঙ্ক্ষিত ভূমি সেবা। ভূমি কর্মকর্তার বিরুদ্ধে রয়েছে অনিয়মের অভিযোগ। ইচ্ছেখুশি মতো ভূমি অফিসকে তিনি নিজের রাজত্ব বানিয়েছেন। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেছেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ভুক্তভোগীরা জানায়, সময় মতো জমির খারিজ করাতে না পারায় নামজারি ও জমা খারিজ রিবিউ মোকাদ্দমা যথাসময়ে রিপোর্ট না দেওয়ায় পারিবারিক ও সামাজিকভাবে জমি সংক্রান্ত বিরোধগুলোর নিষ্পত্তি হচ্ছে না। স্বজনদের মাঝে চলমান প্রতিহিংসা শেষ পর্যন্ত মামলা মোকদ্দমায় গড়াচ্ছে। সিরাজদিখান উপজেলার সার্বেয়ার বাদশা মিয়ার বিরুদ্ধে অভিযোগ রয়েছে সঠিক কাগজপত্র থাকা সত্বেও বিশেষ সুবিধা নিয়ে পক্ষ্য নিয়ে কাজ করছেন তিনি। একদিকে অধিক টাকার বিনিময়ে সিরিয়ালের তোয়াক্তা না করে ঘুষদাতা ও প্রভাবশালীদের কাজ আগে করেন। অন্যদিকে জমির দলিল-খতিয়ান ও বিআরএস থাকলেও নানা অজুহাতে দিনের পর দিন ঘোরাচ্ছেন সেবা প্রত্যাশীদের। প্রভাবশালী বিপক্ষ পার্টির যোগসাজশে সাধারণ মানুষের কাজ আটকে রাখেন মাসের পর মাস । ফলে জমি বিরোধ নিয়ে পুলিশসহ কোর্ট পর্যন্ত যেতে হয় ভুক্তভোগীদের। এমন অভিযোগ ভূমি অফিসের নামজারি ও জমাভাগ সার্বেয়ার বাদশা মিয়ার বিরুদ্ধে অভিযোগ করাতে আসা আনোয়ারসহ বিভিন্ন বয়সের মানুষের। সরেজমিনে দেখা গেছে, মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের কাকালদী গ্রামের অসহায় অটোচালক আনোয়ার হোসেনর নিজের ও ভাই বোনদের নামে লেখা জমি সঠিক সমাধান করাতে পারছেন না দীর্ঘদিন ধরে। ভূমি অফিসে ঘুরতে ঘুরতে নিঃস্ব হওয়ার পথে। তার মতো এমন অনেকেই নাজেহাল। সেবা পাওয়া তো দূরের কথা, সারাদিন ঘুরেও সার্বেয়ারের দেখা পান না প্রায়দিনই। হুটহাট যতটুকু দেখা পান তাতেও কাজ হচ্ছে না। অদৃশ্য কারণে মাসের পর মাস ঘুরে হয়রান হচ্ছেন তারা। এ ব্যাপারে জানতে চাইলে সার্বেয়ার বাদশা মিয়া বলেন আমি এ বিষয়ে কোন কথা বলবো না। সহকারী কমিশনার (ভূমি)এর বক্তব্য নেন। সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা বলেন, তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহম্মেদ বলেন,বিষয়টি দেখছি।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.