1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
হাসাড়ায় ২য় শ্রেণীর ছাত্রীর পরিবারসহ ৬০টি পরিবারকে অবরুদ্ধ রেখে প্রাইমারী স্কুলের প্রাচীর নির্মাণ | সময় বাংলার
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

হাসাড়ায় ২য় শ্রেণীর ছাত্রীর পরিবারসহ ৬০টি পরিবারকে অবরুদ্ধ রেখে প্রাইমারী স্কুলের প্রাচীর নির্মাণ

  • সময় বাংলার || বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ১২.৫৪ পিএম
হাসাড়ায়-২য়-শ্রেণীর-ছাত্রীর-পরিবারসহ-৬০টি-পরিবারকে-অবরুদ্ধ-রেখে-প্রাচীর-নির্মাণ
হাসাড়ায়-২য়-শ্রেণীর-ছাত্রীর-পরিবারসহ-৬০টি-পরিবারকে-অবরুদ্ধ-রেখে-প্রাচীর-নির্মাণ

হাসাড়ায় ২য় শ্রেণীর ছাত্রীর পরিবারসহ ৬০টি পরিবারকে অবরুদ্ধ রেখে প্রাইমারী স্কুলের প্রাচীর নির্মাণ


রুবেল ইসলাম তাহমিদ, সিনিয়র করেসপন্ডেন্ট | সময় বাংলার |

যাদের লেখাপড়ার উদ্দেশ্য তৈরী করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠা আর তাদেরকে অবরুদ্ধ করে রেখে তৈরী করা হচ্ছে স্কুলের সীমানার প্রাচীর এমনটাই অভিযোগ উঠেছে মুন্সীগঞ্জের শ্রীনগরে এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে উপজেলার হাসাড়ার ইউনিয়নের ১০নং পূর্ব হাসাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চর্তুদিকের স্কুলের ১০ শতাংশ জমি রেখে প্রাচীর নির্মাণের বিরুদ্ধে এই অভিযোগ উঠে। স্কুলের এই প্রাচীর নির্মাণের ফলে স্কুল সংলগ্ন উত্তর পাশে থাকা ঐ স্কুলে পড়ুয়া ২য় শ্রেনীর ছাত্রী শ্রুতি সরকার(৮) ও পূর্ব পাশে বসবাস ৬০টি পরিবারের স্কুলে পড়ুয়া ছোট ছোট ছাত্রছাত্রীসহ প্রায় পাচঁ শতাধিক মানুষের যাতায়াতের পথ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন এলাকাবাসী।

সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ভুক্তভোগী পরিবারদের পক্ষে ঐ এলাকার সুধিজন বরুন মন্ডল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি আবেদন করেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রাইমারীর স্কুলের পশ্চিম পাশে একটি গেইট রেখে চর্তুদিকে প্রাচীর নির্মাণ করা হচ্ছে। উত্তর পাশ্বে ২য় শ্রেনীতে পড়ুয়া শিশু শ্রুতি পরিবারে যাতায়াতের ৩ফুট জায়গা রাখা হয়েছে।সেখানে পূর্বে বসবাস করা দিলীপ সরকারের পূর্ব দুয়ারী ঘরের পিছনে ৩ফুট জায়গায় তার কয়েকটি বড় বড় গাছসহ ইটের কণা বুঝাই কয়েকটি বস্তা ফেলানো রয়েছে। যাতে করে ঐ ছাত্রী স্কুলে যাতায়াতসহ পরিবারের যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে এবং পূর্ব ও দক্ষিন পাশে ২০ফুট জায়গা রেখে হাইস্কুলের পুকুর পাড়ের হাটাচলার রাস্তায় প্রাচীর নির্মানের ফলে পূর্ব পাশে বসবাস করা শ্রীকৃষ্ণ মন্ডল পরিবারসহ ৬০টি পরিবারের যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে। পূর্ব পাশের স্কুলে ছাত্রছাত্রীসহ প্রায় ৫শতাধিক লোক প্রাচীরের দক্ষিন পার্শ্ব দিয়ে এসে পশ্চিম দিক দিয়ে যাতায়াতকারীরা মুল রাস্তায় প্রবেশ করতো। পূর্ব পাশের ছাত্রছাত্রীদের স্কুলের পশ্চিম পার্শ্ব দিয়ে থাকা একমাত্র গেইট দিয়ে প্রবেশ করতে হবে। অথচ দক্ষিন পাশের রাস্তা পুরোটাই বন্ধ করে পশ্চিম পার্শ্বে নিমাই মন্ডল পরিবারের বাড়ী সংলগ্ন স্কুলের ১৫ফুট জায়গা খালি রেখে প্রাচীর নির্মান করা হয়। অভিযুক্ত দিলিপ সরকার বলেন, এখানে সীমানা নিয়ে জটিলতা আছে। স্কুল কর্তৃপক্ষকে বলেছি দেয়াল একটু সরিয়ে উঠাতে। তারা যদি না উঠায় তাহলে ঐ পরিবারের যাতায়াতের অসুবিধা হলে পরে আমি গাছ কেটে দিব। পূর্ব হাসাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আকবর বলেন, স্কুলের দেয়াল নির্মান করার পূর্বে সরকারী তদন্ত টিম এসে পরিদর্শন করে গেছে সেই অনুযায়ী দেয়াল নির্মান করা হচ্ছে। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ আলামিন বলেন, আমরা দিলিপকে গাছ কাটার কথা বলেছি। না কাটলে স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থা নিবে। এব্যাপারে হাসাড়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সোলাইমান খান বলেন, ভুক্তভোগী ঐ পরিবাররা আমার কাছে একটি দরখাস্ত নিয়ে আসছিল আমি রি-কমান্ড করে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে পাঠিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইন বলেন, এব্যাপারে ৃখোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.