1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
দীর্ঘ ২৫ দিন ধরে বেনাপোল কাস্টমসের কার্যক্রম বন্ধ অর্ধশত কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

দীর্ঘ ২৫ দিন ধরে বেনাপোল কাস্টমসের কার্যক্রম বন্ধ অর্ধশত কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার

  • সময় বাংলার || বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪, ৯.১৯ পিএম
inbound8174491916102693959

দীর্ঘ ২৫ দিন ধরে বেনাপোল কাস্টমসের কার্যক্রম বন্ধ অর্ধশত কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | সময় বাংলার |

দীর্ঘ ২০ থেকে ২৫ দিন যাবত কোন রকম কারন ছাড়াই ফাইল কার্যক্রম স্থগিত করেছে বেনাপোল কাস্টম হাউস । ফ্রেবিক্সের প্রায় ৫৭টি কন্টেইন আটকে আছে বেনাপোল কাস্টমর্সে । এতে করে ব্যবসায়ীরা যেমন ক্ষতির শিকার তেমনি সরকার হারাচ্ছে বড়রকমের রজস্ব । ৫৭টি চালান ভিতরে ৩২ টি পরীক্ষা নীরিক্ষা করা হয়েছে । এর মধ্যে বাকি ২৫টি কন্টেইন পরীক্ষার অপেক্ষায় রয়েছে । আটকে যাওয়া কন্টেনের রাজস্ব প্রায় ২৮ কোটি ৫০ লক্ষ্য টাকা ।

দীর্ঘ ২৫ দিন কন্টেইন আটকে থাকার কারন হিসেবে জানাযায়, গত ১৯ শে ডিসেম্বর বেনাপোল সেটে ১২ ট্রাক ফ্রেবিক্স জব্দ করেছে কস্টমস কতৃপক্ষ এর মুল্যে প্রায় ২০ কোটি টাকা । তিন চালানের ২ হাজার ৩২৭ প্যাকেজ ফ্রেব্রিক্স আমদানী কারক প্রতিষ্ঠান রোজামনি এন্টারপ্রাইজ দিনাজপুর ও রপ্তানী কারক প্রতিষ্ঠান সুন্দরী ফ্যাসন ইন্ডিয়া । ঘোষনায় আছে সিনথেটিকর্স ফ্রেব্রিক্স তবে পাওয়া গেছে সব শাটিং ফেব্রিক্স ও বেলবেট ফ্রেব্রিক্স । মিথ্যা ঘোষনা দিয়ে সিনথেটিকর্স ফ্রেব্রিক্সের পরিবর্তে শাটিং ফ্রেব্রিক্স চিনাউল ফ্রেব্রিক্স ও বেলবেট ফ্রেব্রিক্স আমদানী করা হয় । পন্য চালানটি বন্দরে প্রবেশের সময় ওয়েইং স্কেলে ৮ টন মালামাল বেশি থাকলেও স্কেলের কর্মরত বন্দরের কর্মকর্তা সন্দিপ রায় প্রিন্ট দেয়ার সময় মালামাল সঠিক আছে বলে ওজন স্লিপ পিন্ট করে দেন । বন্দর সুএ জানায় পন্য চালান খালাশের দায়িত্বে আছে সিএন্ডএফ এজেন্ট তৃনা এসোসিয়েট ও অনন্তা এন্টারপ্রাইজ লিমিটেড বেনাপোল । শরীফুল ইসলাম নামে এক যুবকের কোন লাইসেন্স নেই তিনি এই দুটি লাইসেন্স ভাড়া করে সরকারের রাজস্ব ফাকি দিয়ে আসছেন । কস্টমসের চোখ ফাকি দিয়ে দীর্ঘদিন এ্ সিএন্ডএফ এজেন্ট দিয়ে বহু অর্থের মালিক হয়েছেন তিনি । ঘোষনায় কর্টন ফ্রেব্রিক্স থাকলেও সব শার্টিং ফ্রেব্রিক্স ও বক্স্র ফেব্রিক্স পাওয়া যায় । পার প্যাকেজ টিআর ৩০০ গ্রাম ঘোষনা থাকলেও ৩ কেজি করে পাওয়া যায় । একই সেটে ৫ থেকে ৭টি ফেব্রিক্সের চালান রেখে, একটি কনসান্টমেন্ট পরীক্ষা করে খালাসের সময় মিথ্যা ঘোষনার চালান খালাশ করে থাকে । পন্যগুলো খালাশের দায়িত্বে নিয়োজিত শরীফুল ইসলাম জানান, পন্য গুলো খালাস করার দায়িত্ব আমার । আমার নিজের কোন লাইসেন্স নেই ভাড়া লাসেন্সেই কাজ করি । তবে মালামালগুলো কস্টমর্স কতৃপক্ষ এখনো পরীক্ষার কর্যক্রম সম্পুর্ন করেনি । টিআর জনিত কারনে ৪টন মালামাপল বেশি আছে । স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ ওয়েট স্লিপ কম্পিউটার ঝালিয়াতি করে তিনি প্রতিনিয়ত রাজস্ব ফাকি দিয়ে আসছেন । যা তদন্ত করলে ধরা পরবে । বেনাপোল কাস্টমর্স হাউসের কমিশনার আব্দুল হাকিম জানান , আমাদের কর্মকর্তাদের উপস্থিথিতে পন্যগুলো ভারতীয় ট্রাক থেকে বন্দরের সেটে আলোড করা হয়েছে তবে শতভাগ কায়িক পরীক্ষন কার্যক্রম যত দ্রুত সম্পভব শেষ করা হবে অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না । অথচ স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ সুন্দরী ফ্যাশনের রপ্তানী করা মালামালের অনিয়মের জন্য দীর্ঘ ২৫ দিন যাবত আটকে আছে বেনাপোলের কার্যক্রম । ব্যবসায়ীদের দাবি দ্রুত কার্যক্রম চালু করা হউক এবং বেজাল মালামালের কন্টেন আটকে রাখা হউক যাতে তারা এই অনিয়ম আর করতে না পারে ।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.