1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
খুব শিগগিরই রাজনৈতিক দল গঠন করছেন না ভিপি নুর। | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

খুব শিগগিরই রাজনৈতিক দল গঠন করছেন না ভিপি নুর।

  • সময় বাংলার || রবিবার, ১৪ জুন, ২০২০, ৮.৪৬ এএম
image 269251 1579511994

নিজস্ব প্রতিবেদক সময় বাংলার:

রাজনৈতিক দল গঠনের ঘোষণা ও পরবর্তী প্রেক্ষাপট নিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের সঙ্গে জাগো নিউজের কথা হলে এসব তথ্য জানা যায়। ডাকসু ভিপি নুরুল হক জাগো নিউজকে বলেন, ‘স্বাধীনতার প্রায় ৫০ বছরেও এদেশের মানুষ তাদের কাঙ্ক্ষিত মুক্তি পাইনি। এখনো এদেশের মানুষের মৌলিক সমস্যাগুলো সমাধান হয়নি। বর্তমান প্রচলিত রাজনৈতিক সংগঠনগুলো একাধিকবার ক্ষমতায় এলেও তারা কোনো পরিবর্তন আনতে পারেনি। বরং তারা ক্ষমতায় এসে লুটপাট চালিয়েছে।’ তিনি আরও বলেন, আমরা মানুষের অধিকার আদায়ের মিছিল থেকে নেতৃত্বে এসেছি। মানুষের ভালোবাসা ও তাদের প্রতি দায়িত্বশীলতা থেকে আমাদের সামনে হাঁটতে হবে। আমি শুধু সামাজিক যোগাযোগমাধ্যমে রাজনৈতিক দল গঠন করার ইচ্ছা ব্যক্ত করেছিলাম। তাতেই মানুষের বেশ সাড়া পেয়েছি। আমাদের রাজনৈতিক সংগঠনে যোগ দিতে মানুষ মুখিয়ে আছে। এখন শুধু সময়ের অপেক্ষা।

রাজনৈতিক সংগঠন নিয়ে তাদের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন জাগো নিউজকে বলেন, ‘দেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন থেকে আমরা জন্ম নিয়েছি। দেশের মানুষের জন্য কাজ করতে গিয়ে তাদের সঙ্গে আমাদের সম্পর্ক হয়েছে। এছাড়া আমরা ইতোমধ্যে যুব অধিকার পরিষদ, প্রবাসী অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ নামে কয়েকটি সংগঠন সৃষ্টি করেছি। এখন আমাদের শুধু রাজনৈতিক সংগঠন বাকি।’

তিনি বলেন, ‘আমরা রাজনৈতিক সংগঠন করার চিন্তা নিয়েই এগোচ্ছি। আশা করছি, করোনা সংকট কাটার পর বছরখানেকের মধ্যে তা আলোর মুখ দেখবে।’

এখনো রাজনৈতিক সংগঠনের নাম ঠিক হয়নি

ভিপি নুর রাজনৈতিক দল প্রতিষ্ঠার ঘোষণা দিলেও এখনো তার কাঙ্ক্ষিত সংগঠনের নাম ঠিক করতে পারেননি বলে জানা গেছে। নাম নিয়ে তাদের সংগঠন ও অনুসারীদের মধ্যে ব্যাপক আলোচনা হচ্ছে।

ভিপি নুর জানিয়েছেন, যেহেতু আমাদের সকল সংগঠনের মধ্যে ‘অধিকার পরিষদ’ রয়েছে, সেহেতু রাজনৈতিক দল হলেও এসব শব্দ প্রাধান্য দিয়ে নাম করব। এদেশের জনগণের সঙ্গে অধিকার আদায়ের সঙ্গে একাত্ম হয়েই আমাদের রাজনৈতিক সংগঠনের নাম হবে।

কে হবে মুখপাত্র তা-ও এখনো নিশ্চিত নয়

রাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা হওয়ার পর এই সংগঠনের মুখপাত্র কে হবেন তা নিশ্চিত করতে পারেননি ভিপি নুর। তবে সুশীল সমাজ, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, সামাজিক ব্যক্তিত্ব এসবের মধ্য থেকেই কেউ না কেউ থাকবে বলে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন জনপ্রিয় শিক্ষক ভিপি নুর এবং তাদের সংগঠনের কাজে বিভিন্ন প্রোগ্রামে আসছেন। এদের মধ্য থেকে কেউ তাদের মুখপাত্র হতে পারেন।

আবার গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে তাদের ভালো উঠাবসা আছে। বিভিন্ন অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ চৌধুরী এসে থাকেন। করোনার সময়ে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে ভিপি নুর ত্রাণ বিতরণ করেছেন। ছাত্র অধিকার পরিষদের কয়েকজন নেতা জাফরুল্লাহ চৌধুরীকে তাদের সংগঠনের অন্যতম শুভাকাঙ্ক্ষী হিসেবে দেখে তাকেও তাদের রাজনৈতিক সংগঠনে ভেড়ানোর কথা বলছেন।

তবে এসব বিষয়ে পরিষ্কার কিছু বলতে পারেননি ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। তিনি বলেন, আমাদের মুখপাত্র কে হবে তা এখনো আমরা নিশ্চিত করতে পারছি না। তবে সময়ই এটির বাস্তব সমাধান দেবে।

জানা গেছে, ভিপি নুর রাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করার পর তাদের অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা থাকবে। দলের বিভিন্ন বিষয় নিয়ে দ্বিমত পোষণ করার সুযোগ থাকবে। এবং তাদের ভ্রাতৃপ্রতিম ও শাখা সংগঠনগুলো স্বাধীন থাকবে বলে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক ও ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.