1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সেতু নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে দুই সেতুর নির্মাণ কাজ বন্ধ করে দিলেন এমপি। | সময় বাংলার
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

সেতু নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে দুই সেতুর নির্মাণ কাজ বন্ধ করে দিলেন এমপি।

  • সময় বাংলার || রবিবার, ৫ জুলাই, ২০২০, ৯.৫৮ এএম
01 128

শেরপুর জেলা প্রতিনিধি:

জামালপুর-শেরপুর-বনগাঁও (আর-৪৬০) সড়কের শিমুলতলী ও পোড়াদাহ এলাকায় বর্ষার সময় ব্রহ্মপুত্রের পানি প্রবাহের জন্য দুটি কজওয়ে (নিচু রাস্তা) নির্মাণ করা হয়। যা প্রতি বছর বর্ষার মৌসুমে পানিতে তলিয়ে যাওয়ায় দুই জেলার সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। এই সমস্যা নিরসনে দুই কজওয়েতেই সেতু নির্মাণের অর্থ বরাদ্দ দেয় সরকার। শনিবার দুপুরে সেতু দুটির নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে নিম্নমানের পাথর ব্যবহার করায় কাজ বন্ধের নির্দেশ দেন শেরপুর সদর-১ আসনের এমপি ও সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক।

শেরপুরের সড়ক ও জনপদ অধিদফতরের তথ্যমতে, সড়ক ও জনপদ অধিদফতরের অধীনে দুটি সেতুরই নির্মাণ কাজের দায়িত্ব পায় মোজাহার এন্টারপ্রাইজ (প্রাঃ) লিমিটেড নামের একই প্রতিষ্ঠান। ১৮ মাসের প্রকল্প মেয়াদে শিমুলতলী সেতুতে ১২৫.৪৯৭ মিটার দৈর্ঘ্যে ১৮ কোটি ৭৫৮ লাখ টাকা ও পোড়াদাহ সেতুতে ১২৫.৪৯৯ মিটার দৈর্ঘ্যে ২০ কোটি ৯২৩ লাখ টাকা প্রকল্প মূল্য ধরা হয়েছে। কিন্তু কাজ শুরুর পর থেকেই নিম্নমানের কাঁচামাল ব্যবহার ও পুরোনো রাস্তার পাথর ব্যবহারের অভিযোগ তোলেন স্থানীয়রা। রফতানি করা পাথর ব্যবহারের পরিবর্তে শেরপুর সীমান্তের অবৈধ পাথর ব্যবহারের অভিযোগও রয়েছে ঠিকাদারের বিরুদ্ধে।

শনিবার দুপুরে সেতু দুটির নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে এসব অভিযোগের সত্যতা পান এমপি আতিউর রহমান আতিক। এ সময় তিনি নিজে খুঁড়ে নিম্নমানের পাথর ব্যবহারের ব্যাপারে নিশ্চিত হন এবং কাজ বন্ধের নির্দেশ দেন। এ সময় হুইপ আতিউর রহমান আতিক বলেন, নিম্নমানের কাজ করে বিলের টাকা তুলে নেয়ার সুযোগ নেই। ক্ষমতার প্রভাব খাটিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে অন্যায়ভাবে সুবিধা দেয়া বন্ধ করতে সড়ক ও জনপথের কর্মকর্তাদের হুঁশিয়ারিও দেন তিনি। হুইপ বলেন, সড়ক ও জনপথের স্থানীয় কর্মকর্তারা অবৈধ সুবিধা দিয়ে ঠিকাদারদের এসব কাজ করাচ্ছেন। এখানে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই। তাই নতুন কাঁচামাল না আসা পর্যন্ত সকল নির্মাণ কাজ বন্ধ রাখতে হবে। শেরপুর সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন সংবাদ মাধ্যমকে বলেন, যেসব কাঁচামালের ব্যাপারে অভিযোগ পাওয়া গেছে সেগুলো দ্রুত সরিয়ে ফেলতে নির্দেশ দেয়া হয়েছে। সেইসঙ্গে প্রকল্পে উল্লেখ করা কাঁচামাল সরবরাহের পর আবার কাজ শুরুর ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.