1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ | সময় বাংলার
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ

  • সময় বাংলার || মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১, ১০.৩০ পিএম
কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ, সাধারন মানুষের সন্তোষ প্রকাশ
কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ, সাধারন মানুষের সন্তোষ প্রকাশ

কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ, সাধারন মানুষের সন্তোষ প্রকাশ


গোপালগঞ্জ প্রতিনিধিঃ
দীর্ঘ ২১ বছর পর গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ১৪ আসামীর ফাঁসির আদেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করেছে গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ।
নেতৃবৃন্দ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে জানিয়েছেন, আদালত যে রায় ঘোষণা করেছে সেটাকে আমরা স্বাগত জানাই। সেই সাথে রায় দ্রæত কার্যকর করারও দাবী জানাচ্ছি। আদালতের উপর আমাদের আস্তা ছিল সঠিক বিচার পাবো। আদালত সে আস্থা রেখেছে। জানাগেছে, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে জনসভা হবার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ২১ জুলাই জনসভা স্থল থেকে ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করা হয়। এ দুইদিন পর ২৩ জুলাই ৮০ কেজি ওজনের আরো একটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিনই কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক নূর হোসেন বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। এরপর ২০০১ সালের ১৫ নভেম্বর সিআইডির সাবেক এএসপি আব্দুল কাহার আকন্দ মামলার অভিযোগপত্র দাখিল করেন। ২০০৪ সালের ২১ নভেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত। দীর্ঘ শুনানীর পর ঢাকার দ্রæত বিচার ট্রাইবুনাল-১ এর বিচারক আবু জাফর মো: কামরুজ্জামানের আদলত ১৪ আসামী মৃত্যুদন্ডের আদেশ দেন। এরা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী (হুজিবি) বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। মৃত্যুদন্ড পাওয়া আসামিদের মধ্যে ৯ জন কারাগারে ও ৫ জন পলাতক রয়েছে। জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোট নাসির আহম্মেদ, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন খান, জেলা যুবলীগ নেতা সাইফুল্লাহ রাজু, কোটালীপাড়া কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল ও গোপালগঞ্জ সদর দীিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ খায়রুল আলম খান সন্তোষ প্রকাশ করে বলেন, আদালত যে রায় দিয়েছে তা দ্রæত কার্যকর করে দেশে দৃস্টান্ত স্থাপন করতে হবে। জঙ্গীরা যেন দেশে আর কোন দিন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগে সাধারন সম্পাদ মো: বাবুল শেখ বলেন, ওই জন সমাবেশে আওয়ামী লীগ নেতাদের যোগ দেবার কথা ছিলো। যদি ওই দিন বোমা বøাস্ট হতো তাহলে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ নেতৃবুন্দসহ সাধারন মানুষ নিহত হতেন। এ রায়ে আমারা খুশি। দ্রুত রায় কার্যকর করার দাবী জানাচ্ছি। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ ইলিয়াস হক বলেন, আদালত যে রায় দিয়েছে জেলা আওয়ামী লীগ অত্যান্ত খুশি। এ রায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। আগামীতে জঙ্গীরা দেশে বা বঙ্গবন্ধুর পরিবারের কোন সদস্যের উপর যেন এই ধরনের কার্যকলাপ করতে না পারে তাই রায় দ্রæত বাস্তবায়নের দাবী জানাচ্ছি।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.