1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
বন্ধকী জমি ফেরত না দিয়ে মালিকের বিরুদ্ধে ফসল পোড়ানোর মামলা | সময় বাংলার
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

বন্ধকী জমি ফেরত না দিয়ে মালিকের বিরুদ্ধে ফসল পোড়ানোর মামলা

  • সময় বাংলার || শনিবার, ২৭ মার্চ, ২০২১, ৫.১৫ পিএম
আলু উত্তোলণের পরে খড়কুটো পোড়ানো জমি,সেখানে উচ্ছে বা ঝিঙ্গ ফসল পোড়ানোর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।
আলু উত্তোলণের পরে খড়কুটো পোড়ানো জমি,সেখানে উচ্ছে বা ঝিঙ্গ ফসল পোড়ানোর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

বন্ধকী জমি ফেরত না দিয়ে মালিকের বিরুদ্ধে ফসল পোড়ানোর মামলা


মোঃ রুবেল ইসলাম তাহমিদ,মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জে কৃষকের বন্ধকী জমি ফেরত না দিয়ে উল্টো ফসল পোড়ানোর মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। এমন ঘটনা ঘটেছে জেলার সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের রামানন্দ গ্রামে। সেখানে কৃৃষক মৃত আব্দুল ফকিরের একবিঘা জমি জোর করে দখল করে হয়রানি করার অভিযোগ একই গ্রামের সাবেক ইউপি সদস্য ওহাব খন্দাকারের ছেলেদের বিরুদ্ধে।

সরেজমিন ঘুরে জানাগেছে বিগত ২৫ বছর আগে মাত্র ৯ হাজার টাকার বিনিময়ে ৩৬ শতাংশ কৃষিজমি বন্ধক রাখেন সিরাজদিখান উপজেলার রামানন্দ গ্রামের ওহাব খন্দকারে কাছে একই গ্রামের মৃত আব্দুল ফকির। জমি বন্ধক রাখার ৩ বছর পরে মারাযান জমির মালিক আব্দুল ফকির। তার পর থেকে জমিটি ছাড়িয়ে আনতে একাধিকবার দেন দরবার করেও বুঝে পান নি তার ছেলে কামাল। এর মধ্যে জমির প্রকৃত মালিক জমির খড়কুটো পুড়িয়ে জমি পরিস্কার করে নিজেদের জমি দখলে নেয়ার চেষ্টা করলে জমিটি দখলে রাখা সাবেক ইউপি সদস্য ওহাব খন্দকারের ছেলে জামাল খন্দকার,হাবিবুল্লাহ খন্দকার ও রবিউল্লাহ খন্দকার বাঁধা দেন। পরে সিরজাদিখান থানায় জমির মালিকদের বিরুদ্ধে উচ্ছে ও ঝিঙ্গে ফসল পোড়ানোর অভিযোগ দায়ের করেন। তবে সরেজমিন ঘুরে উক্ত জমিতে খড়কুটো ছাড়া উচ্ছে বা ঝিঙ্গে ফসলের কোন অস্তিত্ব পাওয়া যায়নি।জোর করে জমি দখলে রাখার চেষ্টা ও হয়রানির জন্য মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে জানিয়ে জমির মালিক মৃত আব্দুল ফকিরের ছেলে কামাল বলেন,আমার বাবা মাত্র ৯ হাজার টাকায় জমিটি বন্ধক রেখে ছিলেন তার পর থেকে আমরা একাধিকবার জমিটি ফেরত চেয়ে দেনদরবার করেও পাচ্ছিনা। উল্টো আমাদেরকে হত্যাসহ নানান ধরনের হুমকি দিয়ে আসছে ওহাব মেম্বারে ছেলেরা। এর মধ্যে একটি মিথ্যা অভিযোগও দিয়েছে। জমি নিজেদের দাবী করে ওহাব মেম্বারে ছেলে হবিবুল্লাহ খন্দকার বলেন,এই জমিটি আমার বাবা ওহাব খন্দকারের কাছে আব্দুল ফকির বিক্রি করেন তবে লিখে দিতে পারেন নাই। জমিতে কোনো ফসল নেই আলু উত্তোলনের পরে খড়কুটো পোড়ানো হয়েছে ফসল পোড়ানোর অভিযোগ করলেন কেন এমন প্রশ্নে তিনি বলেন আপনার দেখেন নাই ওখানে ফসল ছিলো ভুল দেখেছে বলে তারাহুরা করে ফোন কেটে দেন। এব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সিরাজদিখান থানার এস আই রিমন বলেন,আমরা সরেজমিনে পোড়ানোর দৃশ্য দেখেছি সেখানে ফসল পাইনি। তবে অভিযোগের বাদী বিবাদীদের ডেকেছি এবং বিষয়টি নিয়ে তদন্ত চলাচ্ছি। তদন্ত শেষ ঘটনাটি বিস্তারিত বলা যাবে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.