1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি ! | সময় বাংলার
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

সারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !

  • সময় বাংলার || মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ৫.৩২ পিএম
শারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !
শারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !

কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !


মোঃ রুবেল ইসলাম  তাহমিদ মাওয়া মুন্সিগঞ্জ

কঠোর বিধিনিষেধে ফেরিতে যাত্রী ও ব্যাক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও  শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে মানা হচ্ছে না নিয়ম। বিধিনিষেধের পঞ্চমদিন আজ মঙ্গলবারও প্রতিটি ফেরিতেই  শতশত যাত্রী ও ব্যাক্তিগাড়ি গন্তব্যের উদ্দেশ্যে পদ্মা পারি দিতে দেখা যাচ্ছে। এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে  তা অতিক্রম করেতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

শারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !

শারাদেশে কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রীদের গাদাগাদি !

সরজমিনে ঘাট এলাকায় দেখাযায়, বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে যানবাহন পাশাপাশি যাত্রীদের উপচেপড়া গাগাগাদি। প্রতিটি ফেরিতেই শতশত ঢাকামুখী যাত্রী। আছে মোটরসাইকেলেরও ঢল। আবার শিমুলিয়া হয়ে বাংলাবাজার যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিনবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরিতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। এদিকে বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা ঢাকা মুখি যাত্রীরা গন্তব্যের উদ্দেশ্যে কিলোমিটারের পর কিলোমিটার পথ পারি দিচ্ছে পায়ে হেটে। এবিষয়ে ১ডজনের বেশি যাত্রীদের সাথে কথা বল্লে সবাই জানায় প্রয়োজনের তাগিদেই বিধিবঙ্গ করে ফেরিতে চড়েছে তারা।  মাদারীপুর থেকে ঢাকা গামী যাত্রী নজরুল ইসলাম বলেন, আমি সৌদি আরব যাবো। তাই করোনা টিকা দিতে ঢাকায় যাচ্ছি। টিকা না নিলে ১৪দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। টিকা নেওয়ার জন্যই বের হয়েছি।  আরেক যাত্রী লুৎফর রহমান বলেন, সবাইতো যাচ্ছে তাই আমিও যাচ্ছি। বাড়িতে বসে থাকলেতো কেউ খাবার দিবে না। ঢাকায় চাকরি করি, সেখানে মালিক-মহাজন যাওয়ার জন্য বলছে তাই প্রয়োজনের তাগিদেই যাচ্ছি। আরেক যাত্রী ফয়সাল হোসেন জানান, আমি ব্যাংকে কাজ করি।
ফেরিতে-যাত্রীদের-গাদাগাদি-

ফেরিতে-যাত্রীদের-গাদাগাদি-

তাই চাকরি তে যাচ্ছি। পথে ২জায়গায় পুলিশের চেকপোস্ট পরেছিলো সেখানে আইডি কার্ড দেখিয়েছি। তখন আসতে দিয়েছে।  এক নারী যাত্রী উম্মে হামিদা জানান, হাসবেন্ড চাকরি করে। না গেলে চাকরিতে সমস্যা। তাই ঢাকা যাচ্ছি। ভেঙে ভেঙে আসতে অনেক কষ্ট। কিন্তু কি করবো,চাকরি না করলে আমাদের সংসার চলবে কি করে।  বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক(বানিজ্য) মোঃ ফয়সাল  জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ৪টি রোরো, ৩টি মিডিয়াম ও ১টি ছোট ফেরি চলাচল করছে। জরুরি ও লকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.