1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
মুন্সীগঞ্জে পানিবন্দি ২ শতাধিক পরিবার।  | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

মুন্সীগঞ্জে পানিবন্দি ২ শতাধিক পরিবার। 

  • সময় বাংলার || সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯.৪৬ পিএম
মুন্সীগঞ্জে পানিবন্দি ২ শতাধিক পরিবার।
মুন্সীগঞ্জে পানিবন্দি ২ শতাধিক পরিবার।

মুন্সীগঞ্জে পানিবন্দি ২ শতাধিক পরিবার।


মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া মুন্সীগঞ্জ।

মুন্সীগঞ্জের লৌহজং ও  টঙ্গীবাড়িতে দিন দিন বন্যার পরিস্থিতির অবনতি হচ্ছে। এ দু উপজেলায় ৪টি ইউনিয়নের দুই শতাধিক পরিবারের পাঁচ হাজার লোক   এক সপ্তাহ ধরে  এখনো বন্দি রয়েছেন। বিশুদ্ধ পানি, খাবার ও গো-খাদ্যের সংকটে মানবেতর দিন কাটছে এ সকল মানুষের। ইতোমধ্যে পদ্মার পানির হাসাইল-বানারী, কামারখাড়া, দিঘিরপাড়, পাঁচগাও ইউনিয়নের কয়েক শত পরিবারের বসত ঘর, মসজিদ, সড়কসহ বিভিন্ন প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙনের ঝুঁকিতে রয়েছে আরও মসজিদ, মাদরাসা, স্কুলসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। উপজেলার চরাঞ্চলের কয়েকটি গ্রামে গিয়ে দেখা যায়, বন্যায় পানি বন্দি হয়ে রয়েছে দুইশত পরিবার।

নদীর পানি ঢুকে যাওয়ায় চরাঞ্চলের সড়কগুলোসহ বিভিন্ন বাড়িঘর তলিয়ে গেছে। এতে দুভোর্গে পড়েছে সাধারণ মানুষ। অসহায় এ সকল সাধারণ মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে। অনেক পরিবার নদীগর্ভে বিলীন হয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে। উপজেলা প্রশাসন থেকে কিছু সংখ্যক পরিবারকে খাদ্য সহযোগিতা ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হয়েছে। টঙ্গীবাড়ির হাসাইল-বানারী ইউনিয়নের ইউপি সদস্য আলী আকবর ঢালী জানান, এখনো সরকার থেকে কোন ত্রানসামগ্রী পাইনি। উপজেলা প্রসাশন থেকে নামের তালিকা চেয়েছে। কিছু নামের তালিকা দিয়েছি। আরও ২ শত নামের তালিকা দিব। পানিবন্দি মানুষগুলো অসহায় দিন যাপন করছে। কোন বিবরণ উপলভ্য নেই।   এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন জানান, নদীগর্ভে বিলীন হওয়া অসহায় দরিদ্র পরিবারের মাঝে চাউল ও বিশুদ্ধ পানি করার জন্য ট্যাবলেট দেওয়া হয়েছে। যারা পায়নি তাদের তালিকা ইউপি চেয়ারম্যান ও সদস্যদের কাছ থেকে নেওয়া হচ্ছে। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আওয়াল বলেন, বিষয়টি খোঁজ নিয়ে পদক্ষেপ নেওয়া হবে  আমরা ইতিমধ্যে উপজেলা ও ইউনিয়ে ইউপি সদস্যদের কাছ থেকে পানিবন্দি পরিবার দের তিালিকা নিচ্ছি ।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.