1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই! | সময় বাংলার
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!

  • সময় বাংলার || শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৯ পিএম
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!

সকাল হলেই খুলবে স্কুল, উদ্দীপনার শেষ নেই!


কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট

সুদীর্ঘ বিরতির পর স্কুল খুলবে রোববার (১২ সেপ্টেম্বর) সকালে। তাই চারদিকে উদ্দীপনা। শিক্ষার্থীরা যত না, তারচেয়ে বেশি উৎসাহী শিক্ষক ও অভিভাবকগণ।বৈশ্বিক মহামারি করোনার কারণে একটা বিরাট বিরতিতে চলে গিয়েছিল শিক্ষাব্যবস্থা। প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলো ছিল বন্ধ। ঘরে বসে কিছু পড়াশোনা করলেও স্কুলের আমেজ পায়নি শিশু-কিশোররা।

সরকারি নির্দেশে রোববার (১২ সেপ্টেম্বর) স্কুলগুলো আবার খুলছে। কোভিড প্রটোকল ও স্বাস্থ্যবিধি মেনে চলবে শিক্ষাক্রম। সে প্রস্তুতিতে ব্যস্ততার শেষ নেই স্কুল কর্তৃপক্ষের। বিশেষ করে, দীর্ঘ বন্ধের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ঝোপঝাড় ও আগাছা সাফ করতে হচ্ছে। মনোযোগ দিতে হচ্ছে টুল, বেঞ্চ, টেবিল, চেয়ারের দিকেও। জীবাণুঘটিত কোনও সমস্যা যাতে না হয়, সেজন্য চলছে সাফসাফাই।অনেক স্কুলের পক্ষে এতো জনবল ও আর্থিক সামর্থ্য নেই পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ সুচারুভাবে করার। কিন্তু তাই বলে কাজ তো বন্ধ থাকতে পারে। স্কুল খুলবে, কলকাকলীতে মুখরিত হবে বিদ্যালয় প্রাঙ্গণ, এমন আশা সবারই। ফলে শিক্ষক-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের উৎসাহের কোনও কমতি নেই। সেই উৎসাহে আরও একটু সংযোজন করেছেন অভিভাবক ও স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন বন্ধুসভার বন্ধুরা।স্কুল খোলার প্রাক্কালে এমনই চিত্র দেখা গেলো কিশোরগঞ্জের ব্রাহ্মণকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে স্কুলের পরিস্কার পরিচ্ছন্নতায় কর্তৃপক্ষের সঙ্গে হাত মিলিয়ে যোগ দিয়েছেন স্থানীয় কয়েকজন অংশগ্রহণকারী। কিশোরগঞ্জ আরজত আতরজান স্কুলের শিক্ষক লুৎফুন নেসা চিনু বার্তা২৪.কমকে জানান, ‘খুবই স্বতঃস্ফূর্তভাবে অনেকেই এগিয়ে এসেছেন। নিজেদের সন্তানদের শিক্ষার  স্বার্থে এতো আন্তরিক সহযোগিতার তুলনা হয় না।’এদিকে কিশোরগঞ্জের সকল স্কুলেই উৎসবের আমেজ দেখা গেছে। স্কুল খোলার দিনটিকে সামনে রেখে শনিবার (১১ সেপ্টেম্বর) চলেছে সাফসুতরা করার কাজ। অভিযানের মতো তাতে যোগ দিয়েছেন অনেকেই। স্কুলের প্রবেশ পথে টাঙ্গানো হয়েছে রঙবেরঙ-এর সতর্কতামূলক ব্যানার ও পোস্টার। তাতে লেখা আছে: ‘মাস্ক ছাড়া ক্লাস না’, ‘সামাজিক দূরত্ব মেনে শিখবো’, ‘সতর্ক হয়ে নিরাপদ থাকবো’, ‘স্বাস্থ্যবিধি মানবো’ ইত্যাদি স্লোগান।স্কুলের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে করোনা সংক্রান্ত সতর্কতা ও স্বাস্থ্যবিধির প্রচারণা চলছে। শিক্ষা কার্যক্রম শুরু হলেও সচেতনতামূলক প্রচারণা অব্যাহত থাকবে। নিরাপদে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য আমরা সর্বশক্তি নিয়োগ করে কাজ করছি।

সূত্র বার্তা২৪.কম

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.