1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই! | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!

  • সময় বাংলার || শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৯ পিএম
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!
সকাল হলেই স্কুল খুলবে, উদ্দীপনার শেষ নেই!

সকাল হলেই খুলবে স্কুল, উদ্দীপনার শেষ নেই!


কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট

সুদীর্ঘ বিরতির পর স্কুল খুলবে রোববার (১২ সেপ্টেম্বর) সকালে। তাই চারদিকে উদ্দীপনা। শিক্ষার্থীরা যত না, তারচেয়ে বেশি উৎসাহী শিক্ষক ও অভিভাবকগণ।বৈশ্বিক মহামারি করোনার কারণে একটা বিরাট বিরতিতে চলে গিয়েছিল শিক্ষাব্যবস্থা। প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলো ছিল বন্ধ। ঘরে বসে কিছু পড়াশোনা করলেও স্কুলের আমেজ পায়নি শিশু-কিশোররা।

সরকারি নির্দেশে রোববার (১২ সেপ্টেম্বর) স্কুলগুলো আবার খুলছে। কোভিড প্রটোকল ও স্বাস্থ্যবিধি মেনে চলবে শিক্ষাক্রম। সে প্রস্তুতিতে ব্যস্ততার শেষ নেই স্কুল কর্তৃপক্ষের। বিশেষ করে, দীর্ঘ বন্ধের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ঝোপঝাড় ও আগাছা সাফ করতে হচ্ছে। মনোযোগ দিতে হচ্ছে টুল, বেঞ্চ, টেবিল, চেয়ারের দিকেও। জীবাণুঘটিত কোনও সমস্যা যাতে না হয়, সেজন্য চলছে সাফসাফাই।অনেক স্কুলের পক্ষে এতো জনবল ও আর্থিক সামর্থ্য নেই পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ সুচারুভাবে করার। কিন্তু তাই বলে কাজ তো বন্ধ থাকতে পারে। স্কুল খুলবে, কলকাকলীতে মুখরিত হবে বিদ্যালয় প্রাঙ্গণ, এমন আশা সবারই। ফলে শিক্ষক-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের উৎসাহের কোনও কমতি নেই। সেই উৎসাহে আরও একটু সংযোজন করেছেন অভিভাবক ও স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন বন্ধুসভার বন্ধুরা।স্কুল খোলার প্রাক্কালে এমনই চিত্র দেখা গেলো কিশোরগঞ্জের ব্রাহ্মণকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে স্কুলের পরিস্কার পরিচ্ছন্নতায় কর্তৃপক্ষের সঙ্গে হাত মিলিয়ে যোগ দিয়েছেন স্থানীয় কয়েকজন অংশগ্রহণকারী। কিশোরগঞ্জ আরজত আতরজান স্কুলের শিক্ষক লুৎফুন নেসা চিনু বার্তা২৪.কমকে জানান, ‘খুবই স্বতঃস্ফূর্তভাবে অনেকেই এগিয়ে এসেছেন। নিজেদের সন্তানদের শিক্ষার  স্বার্থে এতো আন্তরিক সহযোগিতার তুলনা হয় না।’এদিকে কিশোরগঞ্জের সকল স্কুলেই উৎসবের আমেজ দেখা গেছে। স্কুল খোলার দিনটিকে সামনে রেখে শনিবার (১১ সেপ্টেম্বর) চলেছে সাফসুতরা করার কাজ। অভিযানের মতো তাতে যোগ দিয়েছেন অনেকেই। স্কুলের প্রবেশ পথে টাঙ্গানো হয়েছে রঙবেরঙ-এর সতর্কতামূলক ব্যানার ও পোস্টার। তাতে লেখা আছে: ‘মাস্ক ছাড়া ক্লাস না’, ‘সামাজিক দূরত্ব মেনে শিখবো’, ‘সতর্ক হয়ে নিরাপদ থাকবো’, ‘স্বাস্থ্যবিধি মানবো’ ইত্যাদি স্লোগান।স্কুলের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে করোনা সংক্রান্ত সতর্কতা ও স্বাস্থ্যবিধির প্রচারণা চলছে। শিক্ষা কার্যক্রম শুরু হলেও সচেতনতামূলক প্রচারণা অব্যাহত থাকবে। নিরাপদে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য আমরা সর্বশক্তি নিয়োগ করে কাজ করছি।

সূত্র বার্তা২৪.কম

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.