1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে আজ থেকে মাওয়া প্রান্তে সেতুর নদীশাসনের কাজ । | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে আজ থেকে মাওয়া প্রান্তে সেতুর নদীশাসনের কাজ ।

  • সময় বাংলার || বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৫.৫৭ পিএম
শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে আজ থেকে মাওয়া প্রান্তে  সেতুর নদীশাসনের কাজ ।
শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে আজ থেকে মাওয়া প্রান্তে  সেতুর নদীশাসনের কাজ ।

শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে আজ থেকে মাওয়া প্রান্তে  সেতুর নদীশাসনের কাজ ।


মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া মুন্সীগঞ্জ।

শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে মাওয়া প্রান্তে নদীশাসনের কাজ  পদ্মাসেতু এখন বাঙালির এগিয়ে যাওয়ার স্মারক পুরু সেতু জোরে চলছে চূড়ান্ত পর্যায়ের কর্মযজ্ঞ  ৬.১৫ কিলোমিটার দীর্ঘ মুল সেতুর সড়ক পথের পাঁচ হাজার ৮৩৪ টি শেয়ার পকেটের কাজের বাকি রয়েছে মাত্র ৫৯২ টি  বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ এ পর্যন্ত সেতুর ৭হাজার ৫শ ৫৩টি পেরাপেট ওয়াল ,রেলিংয়ের এর মধ্যেই স্থাপন হয়েছে ৫৮৭১ টি । ফোর লেন সড়ক পথে মাঝে চলছে ডিবাইডার তৈরি ৭টি মডিউলে ভাগকরে । ৬টি এবং দুই প্রান্তে সংযোক সেতুতে যুক্ত হওয়া আরো দুইটি মোট আটটি এক্সপানশন জয়েন্ট রয়েছে । আজ বৃহস্পতিবার থেকে ১৯নাম্বার খুটি পয়েন্টে এ কাজ চলছে পুরোদমে  আর নিচতলায় রেললাইনের এক পাশে গ্যাসলাইন  এবং আরেক পাশে চলছে সার্ভিস ল্যাম্প তৈরি ।ধাপে ধাপে কাজ এগিয়ে নেওয়া হচ্ছে জুনের মধ্যে সেতু চালু করার টার্গেট নিয়ে । 

শুক্ম মৌসুম আসতেই শুরু হয়ে গেছে মাওয়া প্রান্তে নদীশাসনের কাজ । পদ্মা সেতু চালু হওয়ার একেবারেই দোরগোড়ায় এখন মূল সেতুর অগ্রগতি ৯৫ শতাংশ ।পদ্মা সেতু বাংলাদেশের পদ্মা নদীর উপর নির্মাণাধীন একটি বহুমুখী সড়ক ও রেল সেতু। এর মাধ্যমে মুন্সিগঞ্জের লৌহজংয়ের সাথে শরীয়তপুর ও মাদারীপুর জেলা যুক্ত হবে। ফলে দেশের দক্ষিণ-পশ্চিম অংশের সাথে উত্তর-পূর্ব অংশের সংযোগ ঘটবে।  বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের জন্য পদ্মা সেতু হতে যাচ্ছে এর ইতিহাসের একটি সবচেয়ে বড় চ্যালেঞ্জিং নির্মাণ প্রকল্প। দুই স্তর বিশিষ্ট স্টিল ও কংক্রিট নির্মিত ট্রাস ব্রিজটির ওপরের স্তরে থাকবে চার লেনের সড়ক পথ এবং নিচের স্তরটিতে থাকবে একটি একক রেলপথ। পদ্মা-ব্রহ্মপুত্র-মেঘনা নদীর অববাহিকায় ১৫০ মিটার দৈর্ঘ্যের ৪১টি স্পান ইতিমধ্যে বসানো সম্পন্ন হয়েছে,  ৬.১৫০ কিলোমিটার দৈর্ঘ্য এবং ১৮.১০ মিটার প্রস্থ পরিকল্পনায় নির্মিত হচ্ছে দেশটির সবচেয়ে বড় সেতু। পদ্মা সেতু নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি জানিয়েছে, পদ্মা সেতু যান চলাচলের উপযোগী হতে ২০২২ সালের এপ্রিল মাস পর্যন্ত লেগে যাবে। জুনের মধ্যে সেতু চালু করার টার্গেট নিয়ে ।
সেতু কর্তৃপক্ষ বলছে-যান চলাচলের উপযোগী করতে শেষ মুহূর্তের কর্মযজ্ঞ চলছে। পদ্মা সেতুকে ঘিরে আর কোন শঙ্কা নেই। সব উদ্বেগ পেছনে ফেলে এখন এমনই দৃশ্যমান স্বপ্নের পদ্মা সেতু। সব কর্মযজ্ঞ এখন সেতুর ওপরে। শ্রমিকদের কর্মব্যবস্ততায় বেশ গতিতে এগুচ্ছে সড়ক নির্মানকাজ। নির্দিষ্ট সময়ে প্রকল্প শেষ করতে যেখানে কাজ চলছে দিন রাত ২৪ ঘন্টা-য়।  এসব কাজের অগ্রগতিতে সেতুর ওপরে একটা বড় অংশজুড়ে দৃশ্যমান এরকম রাস্তা। যার উপরে এখন শুরু হবে রাস্তা কার্পেটিং এর কাজ।
সেতুর ওপরে সড়ক নির্মানের পাশাপাশি মাওয়া-জাজিরা দু-পাশেই পদ্মা সেতুর সঙ্গে সড়ক সংযোগে মনোযোগী সংশ্লিষ্টরা  সবমিলিয়ে তাই-আগামী বছরের জুনে পদ্মা সেতু উদ্বোধন করতে খুব বেশি বেগ পেতে হবে না বলেই আশ্বস্ত করছেন তারা পদ্মা সেতু শুধু বাংলাদেশের মর্যাদার প্রতীকই নয়, এটি অত্যন্ত সংবেদনশীল একটি স্থাপনা।
সেতু ঘিরে যে ধরনের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার কথা, তার ঘাটতি দেখা গেছে সম্প্রতি কয়েকটি ঘটনায়। গেল জুলাই মাসেই সেতুর খুঁটিতে কহেক দফা ফেরির আঘাত লেগেছে।  ফেরি শাহজালালের ধাক্কায় সেতুর ১৭ নম্বর খুঁটির সুরক্ষা বেষ্টনী বা পাইল ক্যাপের এক কোনার পলেস্তারা খসে পড়েছে। এমন অবস্থায় জাতীয় এই সম্পদ রক্ষায় আরও সতর্ক পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন সেতু-সংশ্নিষ্ট ব্যক্তিরা।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.