1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল - প্রতিমন্ত্রী ইন্দিরা।  | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল – প্রতিমন্ত্রী ইন্দিরা। 

  • সময় বাংলার || শনিবার, ৬ নভেম্বর, ২০২১, ৫.৪৯ পিএম
নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল - প্রতিমন্ত্রী ইন্দিরা।
নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল - প্রতিমন্ত্রী ইন্দিরা।

নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল – প্রতিমন্ত্রী ইন্দিরা।


মোঃ রুবেল ইসলাম তাহমিদ,মাওয়া মুন্সিগঞ্জঃ 
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা বলেছেন, জাতির পিতা ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে গণজীবনের সর্বস্তরে নারী-পুরুষের সমঅধিকারের নিশ্চয়তা দেন ও নারীর ক্ষমতায়ন সুসংহত করেন। এরই ধারবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা বাংলাদেশে নারী উন্নয়ন, ক্ষমতায়ন, নারীর সমঅধিকার প্রতিষ্ঠা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। জাতিসংঘের ৭৫ তম অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী ২০৪১ সাল নাগাদ কর্মস্থলে নারীর কর্মসংস্থান ৫০:৫০ উন্নীত করার অঙ্গীকার করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারী উন্নয়ন ও নারীর ক্ষমাতায়নের ক্ষেত্রে বিশ্বে রোল মডেল সৃষ্টি করেছে। 
উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল প্রতিমন্ত্রী ইন্দিরা। 2
শনিবার দুপুরে মুন্সিগঞ্জের গজারিয়ায় দুঃস্থ মহিলাদের মাঝে ক্ষুদ্র ঋণ প্রদান ও জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্যে এসব কথা বলেন তিনি।  মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ এখন আর সাহায্য নির্ভর দেশ নয়, বাংলাদেশে এখন সাহায্য দাতাদেশ।স্বল্প উন্নয়নের দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনিত হয়েছে।
একাদা মূর্খ, ক্ষুধার্ত,  প্রাকৃতিক দূর্যোগের দেশকে জননেত্রী শেখ হাসিনা উন্নয়নশীল দেশে পরিণত করেছে।
বিশ্ব অবাক হয়ে তাকিয়ে আছে। যারা একসময় বলতো তলা বিহীন ঝুড়ি, তারা আক বাংলাদেশের উন্নয়ন দেখে আমাদের প্রশংসা করেন এ যেন ভূতের মুখে রাম নাম। তিনি আরো বলেন,  বাল্যবিবাহ এবং নারী শিশু নির্যাতন বন্ধ করতে হবে।  নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধ করতে সরকার বদ্ধপরিকর।  নারীর ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করতে শেখ হাসিনার সরকারের জিরো টলারেন্স ।কোন মেয়ে যেনো বাল্য বিয়ের স্বীকার না হয়। সে লক্ষ্যে কাজ করতে হবে। এবং সেক্ষেত্রে আইনের কঠোর প্রয়োগ করতে হবে।
উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল প্রতিমন্ত্রী ইন্দিরা। 4নারী ও শিশু বিষয়ক মন্ত্রনালয় থেকে জয়িতার ফাউন্ডেশন নারী উদ্যোক্তা সৃষ্টি ও তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করছে। তথ্য আপা প্রকল্পের মাধ্যমে ১ কোটি নারীকে তথ্য-প্রযুক্তির মাধ্যমে ক্ষমতায়ন করা হচ্ছে। দেশের ৬৪ টি জেলায় শিক্ষিত নারীকে কম্পিউটার ও তথ্য-প্রযুক্তিতে প্রশিক্ষণ প্রদান,  তৃণমূল পর্যায়ের ২লাখ ৫৬ হাজার প্রান্তিক নারীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান সহ বহু উদ্দ্যোগ নেওয়া হয়েছে। ক্ষুদ্রঋণ বিতরণ,  অনুষ্ঠানে ৩৫ জনকে ১০ হাজার টাকা করে মোট ৩ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়।আর এপর্যন্ত  ঋণ দেয়া আছে ৩০৫ জন মোট ১০ হাজার টাকা করে ৩০ লাখ ৫০ হাজার টাকা।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, যুগ্ম সচিব ফেরদৌসী বেগম, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন, গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমুখ।
উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল প্রতিমন্ত্রী ইন্দিরা। 5প্রতিমন্ত্রী ইন্দিরা এদিন স্থানীয় একটি সড়ক ও কয়েকটি স্থানে বৃক্ষরোপণ করেন।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.