1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শিমুলিয়া-ফেরিঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে না আর। | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

শিমুলিয়া-ফেরিঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে না আর।

  • সময় বাংলার || বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২, ৪.৪৯ পিএম
ফেরিঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে না আর

শিমুলিয়া-ফেরিঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে না আর।


মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ ।
বছর জুড়ে নানা জটিলতা আর বিড়ম্বনা দক্ষিনাঞ্চলের ২৩ জেলার প্রবেশ পথ শিমুলিয়ায়” ঘাটে আর ঘণ্টার পর ঘণ্টা  বসে থাকতে হবে না’ শুকনো মৌসুমে নাব্যতা সংকট- বর্ষা মৌসুমে স্রোতের তীব্রতা- শীতে ঘন কুয়াশা আর ঈদে যাত্রীদের প্রচণ্ড চাপ! সব মিলিয়ে দুর্ভোগের যেন শেষ নেই এ নৌরুটে ফেরি পারাপার হওয়া পণ্যবাহী ট্রাকের চালক এবং যাত্রীদের। দিনের পর দিন  এ ঘাটে অপেক্ষা করতে হচ্ছে প্রায়ই পদ্মা পার হতে গিয়ে সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত ১০/১২ঘন্টা বছর জুরেই। 
এ পথের  চালকরা অপেক্ষার বিড়ম্বনা থেকে মুক্তির স্বপ্ন দেখছেন পদ্মা সেতুর সর্বশেষ পিচ ঢালাইয়ের কাজের মধ্য দিয়ে। আজ বৃহস্পতিবার,(২৪মার্চ) মুন্সিগঞ্জের সঙ্গে মাদারীপুর-শরীয়তপুরের সরাসরি যোগাযোগ স্থাপন হওয়ার পর এখন যেহেতু পিচ ঢালাইয়ের কাজও হয়ে যাচ্ছে অর্থেকের বশি,তাই স্বপ্নের পদ্মা সেতু মাথা তুলে দাঁড়িয়েছে অনেক আগেই এখন গাড়ি নিয়ে পারাপার হবার অপেক্ষা,পদ্মা সেতু চালু হলে এরকম কষ্টের সীমা আর থাকবে না।
সেতু কৃতিপক্ষের দেয়া তথ্য বলছে আসছে জুনে অর্থাদ আর মাত্র আড়াই মাস সময় লাগবে সেতু সম্পূর্ণ গাড়ি চলার উপযোগী হতে। শিমুলিয়া বাংলাবাজার ঘাটে চলাচল রত ২শ পঞ্চাশ টি স্পীটবোট, ৮৭টি লঞ্চ, ছোট মিডিয়েম ৫টি ফেরি, দিয়ে পারাপার করা কর্মরত, চালক তাছাড়া বিআইডব্লিউটিসি,বিআইডব্লিউএর, কর্মকর্তা কর্মচারী,উভয় পারে কর্মরত থাকা থানা পুলিশ, ফাড়ি পুলিশ,আনছার,সহ বিভিন্ন বাহিনীর চাকরীরত,রয়েছে হোটেল ব্যবসায়ী এবং
১৭ টি গাড়ি কোম্পানির প্রায় ২৫ হাজার পরিবারের আয় রোজগারের প্রধান যোগানদার এ শিমুলিয়া নৌ বন্দরে।
যা কিনা রিতি মতো ভাবিয়ে তুলতে দেখা দিয়েছে তাদের মাঝে আয় রুজির বিষয় নিয়ে। সবচেয়ে দুশ্চিন্তার ছায়া দেখা দিয়েছে নিম্ন আয়ের মানুষের,ধারণা সেতু চালু হলে ঘাট থাকবে না কোথায় গিয়ে কি কর্ম করে সংসার চালাবে।
শিমুলিয়া ঘাটের গাড়ি চালক কামরুল মোল্লা বলেন, সেতু চালু হলে বছরের ৩ মাস কুয়াশার বিড়ম্বনা দুর্ভোগ নিয়ে পদ্মা পার হতে হয়েছে ফেরি, তার পরেও পারের অপেক্ষায় ঘাটে সিযিয়ালের জন্য সময় ব্যয় করা হয়েছে, পদ্মা সেতু তো হয়েই গেছে প্রায়!’ এ দুর্ভোগ পোহাতে হবে না আর। অপর চালক নজরুল ইসলাম বলেন,’ বছর জুরে ঘাটে ঘণ্টার পর ঘণ্টা আর বসে থাকতে হবে না। সেতুর ওপর দিয়ে হনহনাইয়া চইল্যা যাবোগা ফরিদপুর,বেশি দিন বাকি নাই। মাদারীপুরের রাজৈর উপজেলা ও মাদারীপুর সদর উপজেলার  শীফ মিয়া ও কাঞ্চন মৃধা বলেন, গেল সপ্তাহে শুক্রবার দিন পরিবার নিয়ে ঢাকা থেকে দেশে যাচ্ছিলাম,গাড়ির জ্যামের কারণে  সকাল থেকে ৮টা পর্যন্ত ফেরির অপেক্ষায় ছিলাম ঘাটে যানবাহনের লম্বা সিরিয়াল হয়েছিল। সন্ধ্যা পর্যন্ত ফেরিতে উঠতে না পেরে ফিরে গিয়েছিলাম ঢাকায়।এ দুর্ভোগের অবসান হতে যাচ্ছে আল্প সময় বাকি। পদ্মা সেতু চালু হতে বেশি দিন বাকি নাই! বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ও বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে,কয়েকদিন ধরে নৌরুটে ৫থেকে ৬টি ফেরি চলাচল করছে। ছোট বড় পচনশিল মালামালের গাড়ি বেশি হওয়ায় কয়েকদিন ধরে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর শাহাদাত হোসেন ও বাংলাবাজারের আক্তার হোসেন বলেন, গেল সপ্তাহে হে ‘ হটাৎ সকালের দিকে  শীত মৌসুমের কুয়াশা কারণে ফেরিসহ সব নৌযান চলাচল ব্যাহত হয় বেলা ১০ টা পর্যন্ত  ওই সময় দুর্ঘটনা রোধে বন্ধ রাখতে হয় নৌযান চলাচল। তবে এখন ছোট গাড়ির বেশি চাপ হওয়ায় কয়েকদিন ধরে ফেরি চলাচল হিম সিম খেতে হচ্ছে দক্ষিনাঞ্চলের মানুষের এ বিড়ম্বনা থাকছেনা  আসছে জুনে।সেতু চালু হলে ।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.