1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগীতা | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগীতা

  • সময় বাংলার || শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ১০.৪৭ এএম
তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগীতা
তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগীতা

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ( জবি) শিশুদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে পুরান ঢাকার প্রায় ১০ টি বিদ্যালয় থেকে তিন শতাধিক শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে। শুক্রবার (১৭ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ‘বঙ্গবন্ধু ও আগামীর শিশু’ শীর্ষক এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এসময় উপাচার্য বলেন, শিশুদের বঙ্গবন্ধু আদর্শের চর্চা করতে হবে।

তারা যেন বঙ্গবন্ধু চেতনায় দেশকে ভালোবাসতে পারে সেই শিক্ষা তাদেরকে দিতে হবে। শিশুদের এ চিত্রাঙ্কনের মধ্য দিয়ে যে মনস্তাত্ত্বিক চিন্তাধারা আমাদের মাঝে প্রতিফলিত হচ্ছে তাতে আমরা লক্ষ্য করছি বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে আজকের শিশুরাই নেতৃত্ব দিবে। এসময় জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমান বলেন, স্কুলের শিক্ষার্থীদের মধ্য ছোট থেকেই বঙ্গবন্ধুর আদর্শ, বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে আমাদের এই আয়োজন। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানতে পারবে। আয়োজন সম্পর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, আমরা প্রতি বছরের ন্যায় এবার শিশুদের মাঝে বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবসের তাৎপর্য শিল্পের তুলিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে তার ছোট বেলা থেকেই অসাম্প্রদায়িক চেতনা ও মননশীল মানুষ হিসাবে বঙ্গবন্ধু কে অনুসরণ করে চলতে পারে।শিশুদের মেধা বিকাশে এই আয়োজন সহায়ক হবে বলে আমরা মনে করি। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.