1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
নড়াইলে সংখ্যালঘু রবিন মন্ডলের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

নড়াইলে সংখ্যালঘু রবিন মন্ডলের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

  • সময় বাংলার || বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩, ২.৫৯ পিএম
received 916628619591734

খন্দকার সাইফুল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট। সময় বাংলার। নড়াইল।


নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের খড়রিয়া গ্রামে রবিন মন্ডলের (৭০) বসতবাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। এদিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগও করেন ভুক্তভোগী পরিবার। এ ঘটনার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারসহ এলাকাবাসীর আয়োজনে বুধবার (২৬ এপ্রিল) সকাল ৯টার দিকে রবিন মন্ডলের বাড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তব্য দেন-পেড়লী গ্রামের আব্দুর রউফ শেখ, ফারহাদ মোল্যা, ইমদাদুল শেখ, শরিফা বেগম, রবিন মন্ডল, সুমিত্রা মন্ডল, ভোলা মন্ডল,পূর্নিমা মন্ডল, পরেশ মন্ডলসহ অনেকে।

বক্তারা বলেন, ২০০২ সালের ২২ জানুয়ারি খড়রিয়া কদমতলা গ্রামের হাজি কুটি মিয়া বিশ্বাসের কাছ থেকে খড়রিয়া মৌজার ৭৮ শতক জমি কেনেন রবিন মন্ডল। সেই থেকে ওই জমি ভোগদখল করে আসছেন রবিন। হঠাৎ করে ওই গ্রামের আমির হোসেন সেই জমি (৭৮ শতক জমি) জবরদখল করে সীমানা প্রাচীর দিয়েছে। ওই জমিতে রবিন মন্ডল ঘর তুলতে গেলে তাকে বাঁধা দেয়া হয়েছে।
ভুক্তভোগী রবিন মন্ডল, তার স্ত্রী সুমিত্রা, ছেলে ভোলা মন্ডলসহ পরিবারের সদস্যরা বলেন, অভিযুক্ত আমির হোসেন প্রায়ই আমাদের ভয়ভীতি দেখাচ্ছেন। মোবাইল ফোনে বিভিন্ন ধরণের কথা বলেন। জমি ছেড়ে দিতে বলেন। ঘর তুলতে দিচ্ছে না। গোয়ালঘর ভেঙ্গে দেয়ায় খোলা আকাশের নিচে রোদ বৃষ্টিতে ইতোমধ্যে আমাদের সাতটি ছাগল ও একটি গরু মারা গেছে। আমাদের প্রশ্ন-বসতভিটা ছেড়ে আমরা এখন কোথায় যাবো ? পরিবারের ১৪ জন সদস্য কোথায় মাথা গুজব ? আমরা সঠিক বিচার চাই। পূর্নিমা মন্ডল বলেন, কিছু অসাধু ব্যক্তির জন্য আজ আমাদের দূর্ভোগ। আমরা সরকারের কাছে বিচা চাই। ভোলা মন্ডল বলেন,আমাদের জমি আমির হোসেন দারোগা দখল করেছে। লোকজন এনে হামলা করে আমাদের বসতঘরবাড়ি গোয়ালঘর ভেঙ্গে দিয়েছে। যারজন্য আমরা কষ্টে আছি। আমরা বিচার চাই।
সুমিত্রা মন্ডল বলেন, আমির হোসেন দারোগা জোর করে দখল করে বসতঘরবাড়ি গোয়ালঘর ভেঙ্গে দিলে খোলা আকাশের নিচে থেকে রোদ বৃষ্টিতে আমাদের সাতটি ছাগল ও একটি গরু মারা গেছে। নির্যাতনে ও শোকে আমরা দিশেহারা। আমরা নতুন করে ঘর দিতে গেলে আমির হোসেন দারোগা আবারো লোকজন এনে বাধা দিচ্ছে। আমরা এখন কোথায় যাবো। পেড়লী গ্রামের আব্দুর রউফ শেখ বলেন, রবিন মন্ডল ২০ বছর ধরে এ জমি ভোগদখল করে আসছেন। হঠাৎ করে খড়রিয়া গ্রামের আমির হোসেন দখল করে দেওয়াল দিয়েছে।আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। ফারহাদ মোল্যা বলেন, আমাদের প্রতিবেশি রবিন মন্ডল সাদাসিদে মানুষ। জমি চাষাবাদ করে খায়। পরিবার নিয়ে দীর্ঘদিন এখানে বসবাস করে আসছে। হঠাৎ করে অন্যজন কীভাবে তার জমি দখল করতে চায় ? বিষয়টি আমাদের বোধগম্য নই।
এ ব্যাপারে অভিযুক্ত আমির হোসেন দাবি করে বলেন, এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। আমি রবিন মন্ডলের বসতভিটা দখল করিনি। তাকে ভয়ভীতিও দেখানো হয়নি। ওই জমি নিয়ে আদালতে মামলা চলছে। কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম বলেন, জবরদখল করে জমি দখল করা যাবে না। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। আমরা প্রতিবেদন দিয়েছি। আদালত বিচার বিশ্লেষণ করে রায় দিবেন।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.