1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
জমি বিক্রি করেও অস্বীকার, এতিমের বাড়ি ঘর দখলের চেষ্টা | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

জমি বিক্রি করেও অস্বীকার, এতিমের বাড়ি ঘর দখলের চেষ্টা

  • সময় বাংলার || বুধবার, ১৯ জুলাই, ২০২৩, ১০.৪৩ পিএম
361671766 287295133959870 1892301742992876271 n

মোংলা প্রতিনিধি


মোংলায় দুই অসহায় এতিমের বাড়িঘর দখলের নেয়ার চেষ্টা ও প্রান নাশের হুমকি দিচ্ছে মতিউর রহমান রানা সহ কয়েক প্রতারক বলে অভিযোগ উঠেছে। শুধু বাড়িঘর ও জমি দখলের চেষ্টা করে ান্ত হয়নি। এতিম সাইফুর রহমান সাব্বির, তার ছোট বোন সুমনা ও ভগ্নীপতি সাহিন সিকদারের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগও দায়ের করেছে প্রতারক মতিউর রহমান রানা। একের পর এক হয়রানী মুলক অভিযোগ ও প্রতিনিয়ত জীবন নাশের হুমকির শিকার হয়ে এতিম সাব্বির ও সুমনা এখন দিশাহারা হয়ে পড়েছেন। অবশেষে বিষয়টি সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া এবং হয়রানীর হাত থেকে বাঁচতে বাগেরহাট আদালতে ভুক্তভোগী সাইফুর রহমান সাব্বির মামলা দায়ের করেছেন। কিন্ত আদালতের এ মামলা তোয়াক্কা না করে ক্ষমতা বলে বাড়ীর সামনে মতিউর দলবল নিয়ে বাড়ি দখলের মহড়া দিচ্ছে।

আদালতের অভিযোগ সুত্রে ও এলাকায় সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মোংলা পোর্ট পৌর শহরের ১নং ওয়ার্ড টিএফারুক স্কুল সংলগ্ন কুমারখালী মোরর্শেদ সড়ক এলাকার মোতালেব জমাদ্দার নামের এক ব্যাক্তি সংসারে অভাব অনাটনের ফলে গত ২০০৩ সালে সাড়ে ১৫শতকের এক খন্ড জমি একই এলাকার সাবেক সেনা সদস্য মিজানুর রহমানের কাছ বিক্রয় করেণ। কিন্ত ততকালীন সময় ভুমি অফিসে খোঁজ নিয়ে জানতে পারে ওই জমি সরকারী খাস সম্পত্তি তাই রেজিষ্ট্রি করে দিতে পারেনী দাতা মোতালেব। তবে গ্রহিতা মিজানুর রহমানকে প্রয়োজনিও কাগজ পত্র দিয়ে জমি তার দখল সত্য বুঝিয়ে দেয় মোতালের জমাদ্দার। সেই সময় থেকেই প্রায় ২০ বছর যাবত পরিবারের সদস্যদের নিয়ে টিনের চালার ঘর বাড়ি তৈরী করে বসবাস করতে থাকেন সাবেক সেনা সদস্য মিজানুর রহমান। কয়েক মাস যেতে না যেতেই দাতা মোতালেব জমাদ্দার নিরুদ্ধেশ হয় বলে আদালতের মামলায় উল্লেখ করা হয়। এরই মধ্যে মিজানুর রহমানও গত ২০২০ সালের ১৩ আগষ্ট করোনা রোগে আক্রান্ত হয়ে ন্ত্রী নাছিমা বেগম, ছেলে সাইফুর রহমান সাব্বির ও মেয়ে সুমনাকে রেখে মৃত্যু বরণ করেণ মিজানুর রহমান। কয়েক মাস পর স্বামীর মৃত্যু সইতে না পেরে স্ত্রী নাছিমা বেগমও ব্রেন ষ্টোক করে সয্যাসয়ী হয়ে পড়েণ। পরে সেও চলতি বছর ১১ জুন বৃহস্পতিবার দুই এতিম সন্তান রেখে মৃত্যু বরণ করেণ। এ সুযোগে কিছু প্রতারক ব্যক্তির পরামর্শে মোতালেবের ছেলে মতিউর রহমান রানা ও তার লোকজন নিয়ে জোর পুর্বক কয়েক দফায় বাড়িঘর ভাংচুর করে জমি দখলের চেষ্টা করে এবং দুই এতিমের বিরুদ্ধে মোংলা থানা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে হয়রানী করতে থাকে। খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলে মতিউর রহমান রানা তার লোকজন নিয়ে চলে যায়। বর্তমানে সাইফুর রহমান সাব্বির ও তার বোন সুমনাকে নিয়ে দীর্ঘ প্রায় ২০ বছর যাবত ওই বাড়িতেই বসবাস করছেন। তবে প্রতি ঘন্টায় তারা নিরাপত্তা হিনতায় সময় পার করছে বলে মনের কষ্ট নিয়ে অভিযোগ করেণ সাব্বির ও বোন সুমনা। স্থানীয়রা জানান, সাবেক সেনা সদস্য মিজানুর রহমান মোতালেব জোমাদ্দারের কাছ থেকে সাড়ে ১৫ শতক জমি ক্রয় করেছেন সত্য কিন্ত সরকারী খাস জমি হওয়ায় তিনি রেজিষ্ট্রি দিতে পারেনী, তবে টাকা পয়সা নিয়ে দখল বুঝিয়ে দিয়েছে মোতালেব। এখন শুনছি মোতালেবের ৩ স্ত্রীর ও ছেলে মেয়ে সহ ১৬ জন ওয়ারেশ রয়েছে। তার মধ্য প্রতারক মতিউর রহমান রানাও এ এতিমদের কাছ থেকে টাকা নিয়ে অস্বীকার করছে। পুনরায় সেও তার দলবল নিয়ে এ জমির ঘর বাড়ি দখলে নেয়ার জন্য থানা, পৌরসভা সহ বিভিন্ন দপ্তরে বার বার অভিযোগ দিয়ে এতিম ছেলে মেয়ে দুইটাকে হয়রানী করছে। মোংলা থানার অফিসার ইনচার্জ মোহম্মাদ সামসুদ্দিন বলেন, মতিউর রহমান রানা নামের এক ব্যাক্তি থানায় একটি অভিযোগ দিয়েছে। যদি আদালতে মামলা চলমান থাকে সে ব্যাপারে আমাদের কিছুই করনীয় নেই। তবে কোন ব্যাক্তি বা কেউ জোর পুর্বক এতিমদের জমি বা ঘর বাড়ি দখল করার চেষ্টা করে তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন থানার এ কর্মকর্তা।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.