1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
সিরাজদিখানে শত বছরের খাল দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

সিরাজদিখানে শত বছরের খাল দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ

  • সময় বাংলার || শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ৬.২৭ পিএম
IMG 20231202 172615
সিরাজদিখানে শত বছরের খাল দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ।


সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:
মুন্সীগঞ্জের সিরাজদিখানে তালতলা- চর বয়রাগাদী কয়েক শত বছরের পুরানো খাল দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ উঠেছে উপজেলার বালুচর ইউনিয়নের চর বয়রাগাদী গ্রাম চৌদ্দ ঘর গ্রামের মৃত আ: হাসেমের ছেলে আহম্মদ আলী (৬৫)গংয়ের বিরুদ্ধে।কৃষি কাজে পানির অভাবে প্রায় ৮০ হেক্টর জমির কৃষকের ভোগান্তি।
সরেজমিনে গিয়ে জানা যায় চর বয়রাগাদী মৌজায় চর বয়রাগাদী খালের উপর নির্মিত দীর্ঘ ব্রিজের নিচে পশ্চিম দক্ষিণ পাশে তালতলা- চর বয়রাগাদী কয়েক শত বছরের পুরাতন খালের পানি প্রবাহ বন্ধ করে দখল করে প্রাচীর নির্মান করে একটি কিন্ডারগার্টেন ও গরুর খামার নির্মানের অভিযোগ করেন একাধিক ভুক্তভোগী কৃষক ও এলাকাবাসী।
ভুক্তভোগী চর বয়রাগাদী গ্রামের কৃষক মৃত আ: বারেক মিয়ার ছেলে আসকোর আলী (৬৫) জানান,আমরা বাপ-দাদাদের মুখে শুনেছি এ খাল দিয়ে বড় বড় নৌকা, জাহাজ চলতো।আগে গাড়ি আছিলো না আমরা নৌকা দিয়া তালতলা বাজার সহ অনেক জাগায় আমাগো দরকারী অনেক ধরনের মালামাল আনা নেওয়া করতাম।এ খালে পানি দিয়া আমাগো খেতের অনেক কাজ করতাম।এখন খালের অনেক জাগা মাটি দিয়া অনেকে বইড়া লাইছে এই কারনে পানি আসেনা।এখন পানির অভাবে অনেক ফসল করতে পারিনা।আমরা চাই সরকার এ খাল কাইট্টা আমাদের পানির ব্যবস্থা কইরা দেইক।তাহলে আমরা অনেক ফসল করে খাইয়া পুইড়া বাঁচতে পারমু।
অভিযুক্ত চর বয়রাগাদী চৌদ্দঘর গ্রামের  মৃত আ: হাসেমের ছেলে আহম্মদ আলী (৬৫) জানান,আমরা যে জায়গা ভরাট করছি সেটা আমাদের রেকর্ড এর জমি আমরা কোন খালের জায়গা ভরাট করি নাই।
বালুচর ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবু সিদ্দিক জানান,আমরা মুরুব্বীদের কাছ থেকে শুনছি কয়েক শো বছর আগে এ খাল পুরানা একটি বিশাল নদী ছিল আস্তে আস্তে চর পড়তে পড়তে খালের রূপান্তরিত হইছে সে খালও  কিছু অসাধু লোক দখল করার পায়তারা করছে। এই খালে পানি প্রবাহ ঠিক থাকলে হাজারো কৃষক উপকৃত হবে। কৃষকরা বিভিন্ন ধরনের ফসল ফলন করতে পারবে।
উপজেলা প্রকৌশলী কৃষি উন্নয়ন কর্পোরেশন উপসহকারী কর্মকর্তা মো: আ: মমিন জানান,আমাদের কাছে বালুচর ইউনিয়ন পরিষদ থেকে এ খাল খনন করার জন্য একটি আবেদন করেছে।আবেদনের পরিপ্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখলাম খালের বিভিন্ন অংশে চর পড়ে গেছে পানির প্রবাহ ঠিক রাখতে খালটি খনন করা খুবই প্রয়োজন। এতে প্রায় ৮০ হেক্টর জমিতে কৃষক বিভিন্ন ধরনের ভালো ফসল ফলাতে পারবে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাব্বির আহম্মেদ জানান, আমি স্থানীয় জনপ্রতিনিধি কে বলে দিচ্ছি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.