1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শ্রীনগরে সরকারী খাল দখল করে দেয়াল সহ স্থাপন করছে প্রভাবশালী মহল।  | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

শ্রীনগরে সরকারী খাল দখল করে দেয়াল সহ স্থাপন করছে প্রভাবশালী মহল। 

  • সময় বাংলার || মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১.৪২ পিএম
সরকারী খাল দখল করে ফাউন্ডেশন দেয়াল সহ স্থাপন করছে প্রভাবশালী মহল
সরকারী খাল দখল করে ফাউন্ডেশন দেয়াল সহ স্থাপন করছে প্রভাবশালী মহল

শ্রীনগরে সরকারী খাল দখল করে ফাউন্ডেশন দেয়াল  সহ স্থাপন করছে প্রভাবশালী মহল। 


রুবেল ইসলাম তাহমিদ, সিনিয়র করেসপন্ডেন্ট | সময় বাংলার |

শ্রীনগরে  খাল দখল করে ফাউন্ডেশন দেয়াল সহ বাথরুমের ট্যাংক স্থাপন করছে প্রভাবশালী মহল । 
ঢাকা মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে, রেললাইন ও পদ্মাসেতু নির্মাণের পর থেকে  শ্রীনগরে জায়গা জমির দাম বেড়েছে বহুগুণ । এ সুযোগ কাজে লাগিয়ে ভূমি খেকোরা মালিকানা জায়গার পাশাপাশি রাস্তা ও খালের পাড়ে থাকা সরকারি জায়গাগুলো দখল করে নিচ্ছে। কোন কোন ঘটনা প্রশাসনের নাকের ডগায় ঘটলেও দেখা হয়না চক্ষু মেলিয়া । তাই সরকার বান্ধব জনগন আক্ষেপের সুরে বলে কারবা গোয়াল কে দেয় ধোঁয়া !  দখলের এমনই একটি চিত্র ধরা পড়েছে পদ্মা  ধলেশ্বরীর সংযোগ  রক্ষাকারী এক সময়ের শাখা নদী হিসেবে পরিচিত ” শ্রীনগর সৈয়দপুর খালের শ্রীনগর উপজেলা ব্রীজের কাছে। সরজমিনে গিয়ে দেখা যায়, ভূমি অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের মধ্যবর্তি স্থানে মেসার্স রবি ট্রেডার্সের মালিক রবিউল  আলম গংরা খাল দখল করে দেয়াল সহ বাথরুমের ট্যাংক স্থাপন  করছে। এতে সরকারি জায়গা বেহাতের পাশাপাশি খাল ও নদী রক্ষা আইন যেমন ভূলুণ্ঠিত হচ্ছে , তেমনি পরিবেশের ক্ষেত্রে -ও ঘটবে  বিপর্যয় । 

সরকারী খাল দখল করে ফাউন্ডেশন দেয়াল সহ স্থাপন করছে প্রভাবশালী মহল।

এ বিষয়ে রবিউল আলমের  কাছে জানতে চাইলে তিনি বলেন , খালের মাঝখান পর্যন্ত আমার জায়গা আছে আর ০৭ শতাংশ। তার এ মালিকানা যাচাইয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোসারেফ হোসাইনকে অভিহিত করা হলে তিনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান।
আজ পাচঁ দিন  অতিবাহিত হওয়ার পরও প্রশাসনিক কোন পদক্ষেপ না থাকায়  গত ১ ফেব্রুয়ারী উপজেলা সহকারী  কমিশনার ভূমি সাফফাত আরা সাঈদ কে জানালে তিনি বলেন , ছবিসহ নাম ঠিকানা হোয়াটস এ্যাপে পাঠিয়ে দিন। নাম ঠিকানা ও ছবি পাঠানোর পরও  নীরবতা ছাড়া কার্যকর কোন ভূমিকা দেখা যায়নি। উল্লেখ্য যে, শ্রীনগর উপজেলার ছোট বড় প্রায় ২২ টি খাল দখল দূষণের কারণে নাব্যতা হারিয়ে বন্ধ হয়ে গেছে । ঐসব খালের উপর এখন  কাচা পাকা বাড়ি ঘর কিংবা মার্কেটের  অবস্থান রয়েছে । খাল ব্যাতীত পানি নিস্কাশনের কোন ব্যাবস্থা না থাকার ফলে উপজেলা সদর সহ ১৪ টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জন দুর্ভোগ সৃষ্টি হয়। বর্তমানে জলাবদ্ধতা নিরসন তথা পানি নিষ্কাশনের একমাত্র মাধ্যম  শ্রীনগর – লৌহজং, সৈয়দপুর এই খালটি।  একসময় ঢাকা শ্রীনগর, লৌহজং ও গোয়ালন্দ ঘাটের যাত্রী বাহী লঞ্চগুলো যাতায়াত করতো। এছাড়া বোরো মৌসুমে গোয়ালীমান্দ্রা থেকে আলমপুর পর্যন্ত আড়িয়াল বিলসহ খালের দুপাশের  ধানি জমিগুলোতে সেচ দেয়া হতো এ খাল থেকেই । কিন্তু দখল দূষণর কারনে  নাব্যতা হারিয়ে নদী সদৃশ এ খালটি এখন মৃত প্রায়।  বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ২০১৭  সালে খাল খননের  উদ্যোগ নিয়ে দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করলে ও  খাল খনন না হওয়ায়  দখলদাররা ফের বহাল তবিয়তে থেকে  যায়।  শত শত বছরের পুরনো ঐতিহ্য বাহী এ খালটি খননসহ তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন শ্রীনগর উপজেলার পরিবেশ বান্ধব সুশীল সমাজের লোকজন ।
                                                   

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.