1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত | সময় বাংলার
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত

  • সময় বাংলার || শুক্রবার, ২৮ জুন, ২০২৪, ৫.২৩ পিএম
ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত
ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক | সময় বাংলার |

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। ১৭২ টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে ইংলিশ ব্যাটাররা। বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ভারতের দেয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ন্যুনতম প্রতিরোধও গড়ে তুলতে পারেনি ইংল্যান্ড। একশত বলে দলীয় ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে প্রথমে দারুণ শুরুর ইঙ্গিত দেন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও ফিলিপ সল্ট। কিন্তু চতুর্থ ওভারেই ইংল্যান্ডের ছন্দপতন শুরু হয়। আক্সার প্যাটেলের বলে আউট হন জস বাটলার। এরপর আসা যাওয়ার মিছিলে থাকে ইংলিশ টপ অর্ডার। এতে দলীয় ৪৯ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড।

এরপর হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন ভালো জুটি গড়ার চেষ্টা করলেও সফলতা আসেনি। ব্যক্তিগত ২৫ রানে ব্রুক সাজঘরে ফেরেন। এরপর লিয়াম লিভংস্টোন আউট হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ইংলিশরা। ইংল্যান্ডের কোনো ব্যাটারই এদিন ভারতীয় বোলারদের সামনে দাড়াতে পারেনি। এতে ২০ বল বাকি থাকতেই ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড।

দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন হ্যারি ব্রুক। ২৩ রান করেন বাটলার, জফরা আর্চার ২১ ও ১১ রান করেন লিভিংস্টোন। এছাড়া আর কোনো ইংলিশ ব্যাটারই দুই অংকের ঘরে পৌছাতে পারেননি।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন কুলদীপ যাদব ও আক্সার প্যাটেল। বুমরাহ নেন দুটি উইকেট।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে খানিকটা দেখেশুনে শুরু করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু তৃতীয় ওভারেই ধাক্কা খায় ভারত। রিস টপলির বলে বোল্ড হন কোহলি। এরপর দলীয় ষষ্ঠ ওভারে স্যাম কারানের বলে সাজঘরে ফেরেন ঋষভ পন্ত। এতে পাওয়ার প্লে শেষে ভারতের দলীয় সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ৪৬ রান।

এরপর রোহিত শার্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভারতের রানের চাকা ঘুরতে থাকে। মাঝে বৃষ্টির জন্য বেশ খানিকক্ষণ খেলা বন্ধ থাকে। এই দুই ব্যাটারের দুর্দান্ত পার্টনারশীপে ১৩ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ১১০ রান। পরের ওভারে আদিল রশিদের বলে আউট হন রোহিত শার্মা। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৫৭ রানের কার্যকরী একটি ইনিংস খেলেন তিনি। ছয়টি চার ও দুইটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এরপর ১৬ তম ওভারে ব্যক্তিগত ৪৭ রানে সূর্যকুমার যাদবও প্যাভিলিয়নের পথ ধরেন। ইনিংসটিতে ৪টি চার ও দুইটি ছক্কা হাঁকান তিনি।

তারপর হার্দিক পান্ডিয়ার ১৩ বলে ২৩, রবীন্দ্র জাদেজার ৯ বলে ১৭ ও আক্সার প্যাটেলের ৬ বলে ১০ রানে ভর করে ১৭১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.