1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
কার মাথায় উঠবে বিজয়ীর মুকুট ভারত নাকি দক্ষিণ আফ্রিকা | সময় বাংলার
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

কার মাথায় উঠবে বিজয়ীর মুকুট ভারত নাকি দক্ষিণ আফ্রিকা

  • সময় বাংলার || শনিবার, ২৯ জুন, ২০২৪, ৪.০৯ পিএম
ভারত নাকি দক্ষিণ আফ্রিকা কার মাথায় উঠবে বিজয়ীর মুকুট
ভারত নাকি দক্ষিণ আফ্রিকা কার মাথায় উঠবে বিজয়ীর মুকুট

দীর্ঘ এক মাসের লড়াই শেষে ফাইনালের মঞ্চে পা রেখেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বমঞ্চের এই লড়াইয়ে মুখোমুখি এশিয়া ও আফ্রিকা মহাদেশ। এবারের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

বহু প্রতীক্ষিত এই ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে বার্বাডোজ ব্রিজটাউনের কেনসিংটন ওভালে। বাংলাদেশ সময় রাত সড়ে আটটায় মুখোমুখি হবে টুর্নামেন্ট জুড়ে অপরাজিত দুই দল।

জোহানেসবার্গে সেই ২০০৭ সালের পর আর ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বকাপ তুলতে পারেনি টিম ইন্ডিয়া। সেই খরা কি এবার কাটবে? নাকি দক্ষিণ আফ্রিকার প্রথম বিশ্বকাপ জয়ের মঞ্চ হবে এটা? আর মাত্র কয়েক ঘণ্টা পরই এই প্রশ্নের উত্তর পেয়ে যাবে ক্রিকেট বিশ্ব।

প্রথম বিশ্বকাপ শিরোপার সুবাস নিয়ে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে, ১৭ বছরের খরা ঘোচানোর স্বপ্নে লড়াইয়ে নামবে ভারত। এর আগে, মোট সাতবার বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। এবারই প্রথম ফাইনালে পা রাখলো প্রোটিয়ারা। আসরজুড়ে দলের পারফর্ম্যান্স ফাইনালের আগে বাড়তি আত্মবিশ্বাস যোগাচ্ছে অধিনায়ক এইডেন মার্করামকে।

ভারত ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এর আগে, ২বার ফাইনাল খেলে একবার চ্যাম্পিয়ন হয়েছে উপমহাদেশের দলটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দু’দলের দেখা হয়েছে ২৬ বার। ভারত জিতেছে ১৪ বার। অপরদিকে, দক্ষিণ আফ্রিকার জয় ১১টি ম্যাচে।

বার্বাডোজের এই মাঠে এবারই প্রথমবার দেখা হচ্ছে দুদলের। এই মাঠে ৩২ ম্যাচের ১৯টিতে জিতেছে আগে ব্যাট করা দল। পরে ব্যাট করা দলের জয় ১১টি। টি-টোয়েন্টি বিশ্বকাপে, মোট ৬ বার মুখোমুখি হয়েছে দু’দল। এর মধ্যে ভারতের জয় ৪টি, দক্ষিণ আফ্রিকার জয় ২টি।

সবশেষ ২০১৪ সালে, টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ভারত। সেবার লঙ্কানদের কাছে শিরোপা হাত ছাড়া হয়েছিল ধোনির দলের। গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও শিরোপা ঘরে তুলতে পারেনি রোহিত-কোহলিরা। এবার আরও একটি সুযোগ শিরোপা খরা কাটানোর।

এবারের বিশ্বকাপ পারফরমান্স বিবেচনায় দু’দলই সমান শক্তিশালী। তবে ভারতের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে রানমেশিন বিরাট কোহলির ব্যাটিংয়ে রান না পাওয়া। এই বিশ্বকাপে নিজের ছায়া হয়ে রয়েছেন তিনি। বিশেষ করে তার নিজের ব্যাটিং পজিশন মিডল অর্ডার থেকে ওপেন করতে নেমে সুবিধা করতে পারছেন না তিনি। তবে শেষ ম্যাচে ভারত কাপ্তান বলেছেন ভিরাটকে নিয়ে তিনি চিন্তিত নন। ভিরাট বিগ ম্যাচ প্লেয়ার, হয়তো ফাইনালে জ্বলে ওঠার জন্যই অপেক্ষায় আছেন।

সত্যি যদি কোহলি ফাইনালে জ্বলে ওঠেন, তাহলে আফ্রিকানদের জন্য হবে সেটা বড়ো দুশ্চিন্তার ব্যাপার।

এবারের আসরে এই মাঠে এটি হবে নবম ম্যাচ। প্রথম ম্যাচে নামিবিয়া ও ওমানের লড়াই গড়িয়েছিল সুপার ওভারে। তবে বাকি ম্যাচগুলোর কোনটিই প্রতিযোগিতা পূর্ণ হয়নি। তবে এই মাঠে আগে ব্যাট করা দল বাড়তি সুযোগ পেতে পারে বলে ধারণা বিশ্লেষকদের।

খেলা মাঠে গড়ানো নিয়ে রয়েছে বাড়তি শঙ্কা। আবহাওয়া অফিস বলছে, খেলারদিন বৃষ্টি হওয়ার সম্ভবনা ৫০ শতাংশ। তবে নির্দিষ্ট সময়ে খেলা শেষ করতে না পারলে ম্যাচ গড়াবে রিভার্জ ডে তে।

দেখা যাক শেষ পর্যন্ত কে হবে এই মহারনের বিজয়ী, ভারত নাকি আফ্রিকা।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.