1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শিমুলিয়া ঘাটে প্রশাসনের সকল সতর্ক বার্তা উপেক্ষা করেই দক্ষিনাঞ্চলের হাজার হাজার যাত্রী ঢাকামুখী | সময় বাংলার
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

শিমুলিয়া ঘাটে প্রশাসনের সকল সতর্ক বার্তা উপেক্ষা করেই দক্ষিনাঞ্চলের হাজার হাজার যাত্রী ঢাকামুখী

  • সময় বাংলার || শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ১১.১৭ পিএম

মোঃ রুবেল ইসলাম তাহমিদ মুন্সীগঞ্জ মাওয়া থেকে ঃ

শিমুলিয়া ঘাটে ঢাকামুখি হাজার যাত্রীদের কোন করোনাই তাদেরকে থামাতে পারছে ঢাকা যাওয়া। দেশে করোনাভাইরাসের প্রদুর্ভাব হতে মুক্ত থাকতে সামাজিক দূরত্ব বজায় রাখার আহŸান জানালেও মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে তা মানাতে পারছে প্রশাসন।
গার্মেন্স খুলে দেয়া এবং দীর্ঘদিন হোম কোয়ারেন্টাইনে থাকা লোকজন ঢাকা মুখি হচ্ছে। ফলে মাওয়া ঘাটে এখন ঢাকা মুখি যাত্রীদের চাপে হিমশিমে পড়েছেন প্রশাসন। যাত্রীদের কোনভাবেই শোনানো যাচ্ছে না করোনা ভাইরাসের উপদেশ।

শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এভাবে যাত্রীদের চাপে হিমশিম খাচ্ছে প্রশাসন। প্রশাসনের সকল সতর্ক বার্তা উপেক্ষা করেই দক্ষিনাঞ্চলের মানুষের এমন যাওয়ার দৃশ্য সত্যিই দু:খ জনক বলে মনে করছে স্থানীয় প্রশাসন। বিকালে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ফেরিতে করে হাজার লোক পদ্মা পাড়ি দিচ্ছে। তবে দক্ষিণবঙ্গের চেয়ে ঢাকামুখী যাত্রীর চাপই ছিল বেশি। এসব যাত্রী একে অপরের সাথে গায়ে গা লাগিয়ে ফেরি পার হয়ে শিমুলিয়া ঘাটে আসছে। তারপর বাস না থাকায় বিভিন্ন প্রকার যানবাহনে করে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছে। এর মধ্যে নসিমন মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ নানা প্রকার ছোট ছোট যানবাহনে যাত্রীরা ঢাকার উদ্দেশ্যে ছুটছে যে যার মতো ।

মূলত যাত্রীর চাপেই তা সম্ভব হচ্ছে না। এখনো এ ঘাট দিয়ে হাজার যাত্রী পারাপার হচ্ছে। আর লঞ্চ সিবোট বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পারাপার হওয়ায় একে অপরের সঙ্গে গায়ে গা ঘেঁষে থাকায় করোনা সংক্রমিত হবার আশঙ্কা করা হচ্ছে। অপরদিকে জীবনের ঝুকি নিয়ে ছোট ছোট ট্রলার যোগেও প্রচুর যাত্রী কাঠালবাড়ী, কাওরাকান্দি, শিবচর, পাচ্চর, ভাংগা, টেকের হাট, সহ প্রায় ২৩ জেলার মানুষ শিমুলিয়ার মাওয়া ঘাটে পৌছে ঢাকায় যাচ্ছেন।

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের লৌহজংয়ের মেদিনী মন্ডলে ডলফিন ট্রেনিং সেন্টারের পাশে সেনাবাহিনীর একটি চেকপোস্ট বসানো হয়েছে। এ চেকপোস্টে কোনো গাড়ি আসলে সেনাবাহিনীর সদস্যরা তা উল্টোদিকে ফিরিয়ে দিচ্ছে। তাই মহাসড়কে ঢাকায় যেতে না পেরে যানবহনগুলো লৌহজং-টঙ্গবাড়ী-মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ হয়ে ঢাকায় যাচ্ছে। তবে ভেতরের এ সড়কগুলোতে পুলিশ বা ট্রাফিকের কোনো প্রকার বাধা ছাড়ায় যানবাহনে ঠাসাঠাসি করে যাত্রীরা ঢাকায় যাচ্ছে। আর এতে করোনাভাইরাস সংক্রামিত হবার আশঙ্কা থেকে যাচ্ছে। সরকার সচেতনতার কথা বললেও এদের কারণেই হয়তো সরকারের প্রচেষ্টা ভেস্তে গিয়ে করোনা মহামারি আকার ধারণ করে লোকজনের যানমালের ক্ষতি করতে পারে বলে সচেতন মহল মনে করছে।

শিমুলিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির ও মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির পরিদর্শক হেলাল উদ্দিন জানান, সকাল থেকেই মাওয়া ঘাটে ঢাকামুখি যাত্রীদের ভীড়। ফেরীতে কোন যান বাহন না থাকলেও যাত্রীদের কোন কমতি নেই। গাড়ি চলাচল বন্ধ থাকায় তারা বিভিন্ন উপায় ঢাকায় যাচ্ছেন যাত্রীরা। ছোট ছোট ট্রলার যোগেও যাত্রীদের আসতে দেখা গেছে বলে তিনি নিশ্চিত করেছেন। এদিকে
পদ্মানদীতে স্্েরাতের গতি বৃদ্ধি, করোনাভাইরাসের প্রদুর্ভাব কারনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরী চলাচল থাকলে বন্ধ হয়েগেছে লঞ্চ স্পীটবোট প্রায় দুই সপ্তাহ। তবে প্রতিদিন রাত সাড়ে ৩ টা থেকে ফেরী চলাচল থাকছে বেশির ভাগই যাত্রী নিয়ে বলেন বিআইডবিøউটিসি কতৃপক্ষ।
আজ শনিবার সকালে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ৩২ টি ছোট ছোট ট্রয়লার দিয়ে অর্ধ শতাধিক যাত্রী নিয়ে আসতে দেখাগেছে অসাধু পারাপারের ট্রয়লার মালিকদের। বেলা বাড়ার সাথে সাথে যাত্রী চাপ বৃদ্ধি পেতে থাকে। যাত্রীদের দুর্ভোগে পরতে হয়েছে ঘাট এলাকায় ।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.