1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শ্রীনগরে ত্রাণ বিতরণে ইউপি সদস্য’র অনিয়ম । | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

শ্রীনগরে ত্রাণ বিতরণে ইউপি সদস্য’র অনিয়ম ।

  • সময় বাংলার || শনিবার, ২ মে, ২০২০, ১১.১১ এএম
Untitled 13copy 20200502011855
ইউপি সদস্য আব্দুল মোতালেবের বিরুদ্ধে সরকারের মানবিক ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মোতালেবের বিরুদ্ধে সরকারের মানবিক ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। করোনা ভাইরাস রোধে বর্তমান দেশের ক্রান্তিলগ্নে এই অনিয়ম করার ঘটনায় সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এলাকাবাসী ও ভুক্তভোগীরা জানায়, স্থানীয় মেম্বার আব্দুল মোতালেব সরকারি ত্রাণ বন্টনের বিষয়ে দীর্ঘদিন যাবত অনিয়ম করে আসছেন। এরই ধারাবাহিকতায় বর্তমান করোনা মোকাবেলাও মানুষের ক্রান্তিলগ্নে সরকারের মানবিক সহয়তার অংশ হিসেবে যে ত্রাণ আসছে সেখানেও তিনি নিজ পরিবার ও পরিচিতদের মধ্যেই বিতরণের চেষ্টা করছেন। এনিয়ে জনমনে নানা প্রশ্ন উঠেছে।
জানা যায়, আব্দুল মোতালেব পরপর ৩ বারের নির্বাচিত ইউপি সদস্য হিসেবে ষোলঘর এলাকার মুন্সীপাড়া, আম্বলী পাড়া, বণিক্য পাড়াসহ ৯টি হাঁটিপাড়া নিয়ে গঠিত ৩নং ওয়ার্ডের জনপ্রতিনিধির দায়িত্ব পালন করে আসছেন। পদাধীকার বলে তিনি ওই ওয়ার্ডের মানবিক সহায়তা বাস্তবায় কমিটির সদস্য হয়েছেন। জানা যায় মানবিক সহায়তার ত্রাণ বিতরণে তিনি নিজ পরিবারের সদস্যসহ সরকারি এক কর্মচারীর তথ্য গোপন করে নামের তালিকায় অন্তভুক্ত করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান পুনরায় তাকে নামের তালিকা করার জন্য তাগিদ দেন। এতে করে ত্রাণ বিতরণ কার্যক্রমও স্থগিত হয়ে আছে। এছাড়াও আব্দুল মোতালেব মেম্বার প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চাল বিতরণেও নিজ পরিবারে কন্যা রোকেয়া ইসলাম, পুত্র মোকলেছ, পুত্রবধু ফাতেমা ও নাতিন জামাই শরীফ হোসেনকে উপকারভোগীর কার্ড তৈরী করে দিয়েছেন। এছাড়াও তার ওয়ার্ডে মাজেদ নামে এক ব্যক্তির তথ্য গোপন করে তাকে ৯নং ওয়ার্ডের বাসিন্দা বানিয়ে তাকেও চালের কার্ড দিতে সহযোগিতা করেছেন। উপকারভোগী পুষ্প রানী ও ঝালমুড়ি বিক্রেতা মোসলেম বলেন, সরকারি ১০ টাকা কেজির চালের কার্ড থাকা সর্তেও মোতালেব মেম্বার আমাদের কোনও সহযোগিতা করেননা। স্থানীয় খাইরুল ইসলাম বলেন, স্থানীয় মেম্বার মোতালেবের কারসাজিতে এমনটা হচ্ছে। এবিষয়ে অনেকেই আমাদেরকে জানিয়েছেন। মো. রিপন নামে এক ব্যক্তি জানায়, স্থানীয় মেম্বার নিজের পরিবারের মধ্যেই উপকারভোগীর একাধিক কার্ড বানিয়ে নিয়েছেন। এছাড়াও চলমান করোনার ক্রান্তিলগ্নে মানবিক সহায়তার ত্রাণ বিতরণেও তথ্য গোপন করে এলাকার এক সরকারি কর্মচারী ও প্রবাসী ছেলেকে দিনমজুর হিসেবে নামের তালিকায় অন্তভুক্ত করেছেন।
ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. আজিজুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অনিয়মের বিষয়ে আমি জানতে পেরে তদন্ত সাপেক্ষে পুনরায় ওই মেম্বারকে নামের তালিকা প্রস্তুত করতে বলেছি। এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মোতালেবের কাছে মানবিক সহায়তার ত্রাণ বিতরণে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার একটু ভুল হয়েছিল তা সংশোধন করা হচ্ছে। একই পরিবারে একাধিক উপকারভোগী কার্ড তৈরীর বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, কি করবো এক সময় কেউ কার্ড করতে রাজি হননি। এখন করোনা রোধে সবাই ত্রাণ চায়।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.