1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
বেঁচে থাকাই এ বছর ঈদ -- ( অধরা খান ) | সময় বাংলার
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

বেঁচে থাকাই এ বছর ঈদ — ( অধরা খান )

  • সময় বাংলার || শুক্রবার, ১৫ মে, ২০২০, ৮.২০ পিএম
cover adhora copy 213811
                                                       ছবি: অধরা খান, চিত্রনায়িকা

চিত্রনায়িকা অধরা খান। ঢালিউডের একটি পরিচিত মুখ। বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চিত্রপরিচালক ইস্পানি আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপর মুক্তি পায় শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ সিনেমাটি।

আসন্ন ঈদুল ফিতর, বর্তমান ব্যস্ততা ও নিজের ভালো লাগা-মন্দ লাগা এবং চলমান করোনাভাইরাস নিয়ে মুখোমুখি হলেন সময় বাংলার  প্রশ্নে #
ঘরবন্দি জীবন কেমন কাটছে?

এ অলস সময় কীভাবে কাটাচ্ছেন?
আমার বই পড়ার শখ রয়েছে। তাই প্রচুর বই পড়ছি। পাশাপাশি সিনেমা দেখছি। সবকিছু স্বাভাবিকের সময় বেশ ব্যস্ত ছিলাম। এখন আর ব্যস্ততা নেই তাই বাসায়  ঘরে বসে নিয়মিত বই পড়ছি, সিনেমাও দেখছি। আগে এই জিনিসগুলো করার সময় ছিল না। এখন সময় পেয়ে কাজগুলো সেড়ে নিচ্ছি।

কতদিন ধরে কোয়ারেন্টাইনে রয়েছেন?
আমি  দুই মাস  থেকেই বাসাতে আছি। এরমধ্যে দুইবার বাইরে বের হওয়া পড়ছে। কারণ হচ্ছে কিছু মানুষকে সহযোগিতা করা। আমার কিছু বন্ধুদের সহযোগিতা মানুষের বাড়ি বাড়ি গিয়ে সহায়তায় করে আসছি। সবমিলিয়ে প্রায় দুইশ’ লোককে সহায়তা করেছি। ঈদের আগেও কিছু মানুষকে সহযোগিতা করব। তাদের লিস্ট করেছি। আমি প্রত্যেকে বিকাশের মাধ্যমে তা দেব
করোনাভাইরাস শেষ হলে প্রথমে কী করতে চান?
করোনাভাইরাস শেষ হলে আমি আমার কাজগুলো করতে চাই। অনেক কাজ বাকি। তবে তার আগে আমি আমার গ্রামের বাড়ি যাব বাবার কবর জিয়ারত করতে। এরপর ফিরে এসে আমার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই। তাছাড়া নতুন কাজগুলোও শুরু করব।
রমাজন মাস চলছে, নিশ্চয় রোজা পালন করেন। এ সময় এসে রোজা নিয়ে ছোটবেলার বিশেষ কিছু কী মনে পড়ে?
হ্যাঁ, মনে পড়ে। ছোটবেলায় তিনবার খেয়ে রোজা পালন করতাম, আর এখন একবার খেয়ে পালন করি। (হাসি) অবশ্য ছোটবেলার রোজা পালন তেমন বুঝতাম না। ওই সময় বড়রা যেভাবে রোজা করতো সেটা জানতাম না। তবে ছোট ছিলাম জন্য বাবা-মা বলত তিনবার খেয়ে রোজা রাখতে হয়। সেই অনুযায়ী দিনে তিনবার খেয়ে রোজা রাখতাম। আজো ওইসব দিনগুলো স্মৃতিতে অম্লান হয়ে রয়েছে।
এবারের ঈদে কেনাকাটা করছেন না?
প্রশ্নেই আসে না। বর্তমান পরিস্থিতিতে বাসায় থেকে বের হওয়া সম্ভব নয়। তাই কেনাকাটা করছি না। আমার ছোটবোনকে কেনাকাটার বিষয়ে মজা করেই জিজ্ঞেস করলাম কিছু কিনবে কিনা। ও বললো, এবার কোনোভাবেই কোনো কিছু কেনা হচ্ছে না। আসলে প্রত্যেকের জায়গা থেকে প্রত্যেকেই সচেতন।
করোনা পরিস্থিতির নিয়ে আপনার দর্শক-ভক্তদের উদ্দেশে কী বলবেন?
দর্শক-ভক্তদের বলতে চাই আমরা জনসমাগম করব না। নিরপদ দূরত্ব বজায় রাখ। আমাদের দেশটা অর্থনৈতিকভাবে অচল না হওয়ার কারণে সীমিত আকারে সবকিছু শীথিল করেছে। তাই বলে আমরা আগের স্বাভাবিক জীবনের আচরণ করব না। সামনে ঈদ আসছে ঈদেও আমরা নিরাপদে থাকার চেষ্টা করব। আর এবার এই পরিস্থিতিতে আমি মনে করি, এখন বেঁচে থাকায় বড় ঈদ।
সফল হতে হলে তার কী ধরনের গুণাবলী থাকা প্রয়োজন?
সফল হতে বেশি ধৈর্যশীল হতে হবে। ধৈর্য না থাকলে কোনো কিছু করা যাবে না। সময়কে বুঝতে হবে। সময়কে বুঝে নিজের ঐতিহ্যকে বুকে ধারণা করে এগিয়ে যেতে হবে। এছাড়াও সফল ব্যক্তিদের জীবনী সম্পর্কে জানতে হবে।
সময় বাংলার  প্রশ্নে সময় দেয়ার জন্য ধন্যবাদ।
আপনাকে ও অনেক ধন্যবাদ।

somoynews

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.