1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
বেঁচে থাকাই এ বছর ঈদ -- ( অধরা খান ) | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

বেঁচে থাকাই এ বছর ঈদ — ( অধরা খান )

  • সময় বাংলার || শুক্রবার, ১৫ মে, ২০২০, ৮.২০ পিএম
cover adhora copy 213811
                                                       ছবি: অধরা খান, চিত্রনায়িকা

চিত্রনায়িকা অধরা খান। ঢালিউডের একটি পরিচিত মুখ। বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চিত্রপরিচালক ইস্পানি আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপর মুক্তি পায় শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ সিনেমাটি।

আসন্ন ঈদুল ফিতর, বর্তমান ব্যস্ততা ও নিজের ভালো লাগা-মন্দ লাগা এবং চলমান করোনাভাইরাস নিয়ে মুখোমুখি হলেন সময় বাংলার  প্রশ্নে #
ঘরবন্দি জীবন কেমন কাটছে?

এ অলস সময় কীভাবে কাটাচ্ছেন?
আমার বই পড়ার শখ রয়েছে। তাই প্রচুর বই পড়ছি। পাশাপাশি সিনেমা দেখছি। সবকিছু স্বাভাবিকের সময় বেশ ব্যস্ত ছিলাম। এখন আর ব্যস্ততা নেই তাই বাসায়  ঘরে বসে নিয়মিত বই পড়ছি, সিনেমাও দেখছি। আগে এই জিনিসগুলো করার সময় ছিল না। এখন সময় পেয়ে কাজগুলো সেড়ে নিচ্ছি।

কতদিন ধরে কোয়ারেন্টাইনে রয়েছেন?
আমি  দুই মাস  থেকেই বাসাতে আছি। এরমধ্যে দুইবার বাইরে বের হওয়া পড়ছে। কারণ হচ্ছে কিছু মানুষকে সহযোগিতা করা। আমার কিছু বন্ধুদের সহযোগিতা মানুষের বাড়ি বাড়ি গিয়ে সহায়তায় করে আসছি। সবমিলিয়ে প্রায় দুইশ’ লোককে সহায়তা করেছি। ঈদের আগেও কিছু মানুষকে সহযোগিতা করব। তাদের লিস্ট করেছি। আমি প্রত্যেকে বিকাশের মাধ্যমে তা দেব
করোনাভাইরাস শেষ হলে প্রথমে কী করতে চান?
করোনাভাইরাস শেষ হলে আমি আমার কাজগুলো করতে চাই। অনেক কাজ বাকি। তবে তার আগে আমি আমার গ্রামের বাড়ি যাব বাবার কবর জিয়ারত করতে। এরপর ফিরে এসে আমার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই। তাছাড়া নতুন কাজগুলোও শুরু করব।
রমাজন মাস চলছে, নিশ্চয় রোজা পালন করেন। এ সময় এসে রোজা নিয়ে ছোটবেলার বিশেষ কিছু কী মনে পড়ে?
হ্যাঁ, মনে পড়ে। ছোটবেলায় তিনবার খেয়ে রোজা পালন করতাম, আর এখন একবার খেয়ে পালন করি। (হাসি) অবশ্য ছোটবেলার রোজা পালন তেমন বুঝতাম না। ওই সময় বড়রা যেভাবে রোজা করতো সেটা জানতাম না। তবে ছোট ছিলাম জন্য বাবা-মা বলত তিনবার খেয়ে রোজা রাখতে হয়। সেই অনুযায়ী দিনে তিনবার খেয়ে রোজা রাখতাম। আজো ওইসব দিনগুলো স্মৃতিতে অম্লান হয়ে রয়েছে।
এবারের ঈদে কেনাকাটা করছেন না?
প্রশ্নেই আসে না। বর্তমান পরিস্থিতিতে বাসায় থেকে বের হওয়া সম্ভব নয়। তাই কেনাকাটা করছি না। আমার ছোটবোনকে কেনাকাটার বিষয়ে মজা করেই জিজ্ঞেস করলাম কিছু কিনবে কিনা। ও বললো, এবার কোনোভাবেই কোনো কিছু কেনা হচ্ছে না। আসলে প্রত্যেকের জায়গা থেকে প্রত্যেকেই সচেতন।
করোনা পরিস্থিতির নিয়ে আপনার দর্শক-ভক্তদের উদ্দেশে কী বলবেন?
দর্শক-ভক্তদের বলতে চাই আমরা জনসমাগম করব না। নিরপদ দূরত্ব বজায় রাখ। আমাদের দেশটা অর্থনৈতিকভাবে অচল না হওয়ার কারণে সীমিত আকারে সবকিছু শীথিল করেছে। তাই বলে আমরা আগের স্বাভাবিক জীবনের আচরণ করব না। সামনে ঈদ আসছে ঈদেও আমরা নিরাপদে থাকার চেষ্টা করব। আর এবার এই পরিস্থিতিতে আমি মনে করি, এখন বেঁচে থাকায় বড় ঈদ।
সফল হতে হলে তার কী ধরনের গুণাবলী থাকা প্রয়োজন?
সফল হতে বেশি ধৈর্যশীল হতে হবে। ধৈর্য না থাকলে কোনো কিছু করা যাবে না। সময়কে বুঝতে হবে। সময়কে বুঝে নিজের ঐতিহ্যকে বুকে ধারণা করে এগিয়ে যেতে হবে। এছাড়াও সফল ব্যক্তিদের জীবনী সম্পর্কে জানতে হবে।
সময় বাংলার  প্রশ্নে সময় দেয়ার জন্য ধন্যবাদ।
আপনাকে ও অনেক ধন্যবাদ।

somoynews

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.