1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, স্পষ্ট হচ্ছে সীমাবদ্ধতা | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, স্পষ্ট হচ্ছে সীমাবদ্ধতা

  • সময় বাংলার || বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ৯.২৪ এএম
corona2 203564
corona2 203564
দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে স্পষ্ট হচ্ছে ভাইরাস শনাক্তে সীমাবদ্ধতা। এখন পর্যন্ত আইইডিসিআরে পরীক্ষা করার সুযোগ থাকায় ভোগান্তি বাড়ছে সাধারণ মানুষের। যদিও আইইডিসিআর বলছে, আগামী সপ্তাহ থেকেই ঢাকার বাইরে আরও চার জায়গায় মিলবে শনাক্তকরণ পরীক্ষার সুযোগ।

এদিকে শঙ্কা দেখা দিয়েছে কিট নিয়েও। আর বিশেষজ্ঞরা বলছেন, অত্যন্ত বিপদজনক এ শনাক্তকরণ পরীক্ষা এখনই বেসরকারি খাতে ছেড়ে দেয়া যাবে না। এতে সংক্রমণের ঝুঁকি আরও বহুগুণ বাড়বে।

ছদ্ম নাম টিনা। একটি বহুজাতিক কোম্পানিতে কাজ করেন। অফিসে আনাগোনা বিদেশি ও সদ্য বিদেশ ফেরতদের। জ্বর কাশিসহ নানা উপসর্গ নিয়ে বেশ কয়েকটি হাসপাতাল ঘুরে আইইডিসিআরে এসে ফিরে যাচ্ছেন পরীক্ষা ছাড়াই। প্রতিদিনই এমন বাস্তবতার সম্মুখীন হচ্ছেন অনেকেই। প্রশ্ন সবার যাবেন কোথায়?

আইইডিসিআরে আসা একজন বলেন, উপসর্গ থাকায় আমি কুর্মিটোলা গিয়েছিলাম। কিন্তু সেখান থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। পরে এখানে এসেছি।

আইইডিসিআর বলছে, এরই মধ্যে মুগদা, ডিএমসি, কুর্মিটোলা ও মহানগর হাসপাতালকে সন্দেহভাজন রোগী ভর্তির নির্দেশনা দেয়া আছে। আর এখন থেকে ফোন কলে উপসর্গ শুনে পরে নমুনা সংগ্রহ করবে তাদের টিম। এছাড়া আসছে সপ্তাহেই ঢাকা চট্টগ্রামসহ আরও চারটি স্থানে করা হবে পরীক্ষা।

আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যাদের পরীক্ষা হওয়া দরকার তাদের সংখ্যা অনেক কম হওয়ায় আমরা এখন পরীক্ষা কম করছি। আগামী সাত দিনের মধ্যে দেশের তিনটি জায়গায় এ সুবিধা যুক্ত করার কথা ভাবছি। ঢাকা মেডিকেলেও আমরা করতে চাচ্ছি।

তবে শঙ্কা কিট সঙ্কট নিয়ে। প্রয়োজনের তুলনায় অপ্রতুল হলেও এখনই তা বেসরকারি খাতে দেয়া ঠিক হবে না বলেই মত বিশেষজ্ঞদের।

মেডিসিন বিশেষজ্ঞ ও ইউজিসির অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ বলেন, পরীক্ষা ঢালাওভাবে করলে ল্যাবরেটরি থেকে ছড়াতে পারে। একটা জায়গা থেকে যেহেতু ফলোআপ করা হচ্ছে তাই এক জায়গায় থাকলেই ভালো।

চলমান বাস্তবতায় বিশ্ব জুড়েই কিট সঙ্কট, তার ওপর বেশ কয়েকটি রুটে বিমান চলাচলেও নিষেধাজ্ঞা থাকায় কিছুটা জটিলতা হলেও তা সামলে ওঠার কথা বলছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, কিট সরবরাহ আমরা বাড়াতে পারি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে তারা অর্ডার দিয়েছে এবং দুই তিন দিনের মধ্যেই কিট আসবে। পৃথিবীর সব দেশেই কিট সঙ্কট রয়েছে।

হটলাইন বন্ধ পেলে আইইডিসিয়ারের সঙ্গে ফেসবুক ও ইমেইলেও যোগাযোগ করা যাবে।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.