1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
খাগড়াছড়িতে অনুমতি ছাড়াই সরকারি কলেজের গাছ কাটলো অধ্যক্ষ | সময় বাংলার
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম ... ||
সিরাজদিখানে ১৫ বছর ধরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার ক্ষমা রানী দে! দেখার কেউ নেই সিরাজদিখানে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং সিরাজদিখানে পূর্ব বিরোধকে কেন্দ্র করে যুবদল নেতার উপর হামলা সিরাজদিখানে সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ! সিরাজদিখানে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ আহত ১ ২বাড়িঘর ভাংচুর সিরাজদিখানে ইউপি সদস্য শাহিন সরদারের সংবাদ সম্মেলন ১৮ বছর পর সিরাজদিখানে জামায়েত ইসলামীর কমী সন্মেলন সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা সত্যিকারের দেশপ্রেমের দায়বদ্ধতার বোধ সৃষ্টি হয়েছে মুন্সীগঞ্জে জাকের পার্টির মহাসচিব সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জের ইয়াবা গাঁজা ও ফেনসিডিল সহ ৩০৮ মামলার আলামত ধ্বংস শ্রীনগরে রোটারী ক্লাব অফ বিক্রমপুর এর আয়োজনে ফ্রী  মেডিক্যাল ক্যাম্প সিরাজদিখানে তারেক রহমানের নির্দেশে প্রতিনিধীদলের পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শেখ মোঃ আব্দুল্লাহ্’র প্রতিনিধীদল পূজা মন্ডপ পরিদর্শন সিরাজদিখানে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব-জ্ঞানদীপ ঘোষ শারদীয় দূর্গাউৎসবে সনাতন ১৯৯৮- ২০০০ গ্রুপের বন্ধদের উপহার বিতরণ সিরাজদিখানে উপজেলা প্রশাসনের পূজামণ্ডপ পরিদর্শন বালুচর বাজারে শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করতে সভাপতি হিসেবে সৈয়দ আমির হোসেনকে চায় সিরাজদিখানে থানায় হামলা অগ্নিসংযোগ ও ভাংচুরের মামলায় আরো দুই আসামী গ্রেফতার সিরাজদিখানে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! সিরাজদিখানে পদ্মহেম ধামে শরতের বিকালে সাঁইজীর বাণীর আসর অনুষ্ঠিত শ্রীনগরে প্রভাব খাটিয়ে মসজিদে অবৈধ কমিটি গঠন এলাকার মুসুল্লিদের নিন্দা সিরাজদিখানে ১২৮ জন গ্রাম পুলিশের মাঝে পোশাক বিতরণ ভারতে ইসলাম ধর্ম এবং রাসূল (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিমতলায় প্রতিবাদ সমাবেশ সিরাজদিখান থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে সিরাজদিখানে বুকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনতাই চেষ্টা সিরাজদিখানের কোলা ইউনিয়নে ২৮৫ জনকে টিসিবি’র পন্য বিতরণ শ্রীনগরে একাধিক মামলার আসামী এমারত শেখ ওরফে এমারত চৌকিদার গ্রেফতার সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে অতর্কিত হামলায় আহত-৫ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ভাংচুর ও  ২০ লক্ষ টাকার মালামাল লুট

খাগড়াছড়িতে অনুমতি ছাড়াই সরকারি কলেজের গাছ কাটলো অধ্যক্ষ

  • সময় বাংলার || শুক্রবার, ২১ আগস্ট, ২০২০, ১০.৪৬ পিএম
118033914 797005954169352 2807983822014132515 n
খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান ভবনের সামনে থাকা মূল্যবান সেগুন,কড়ই,জামসহ ৮টি গাছ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কেটে ফেলেছে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে ।

অনুমতি ছাড়াই সরকারি কলেজের গাছ কাটলো অধ্যক্ষ।


মোহাম্মদ রাশেদুজ্জামান অলি ,খাগড়াছড়ি শহর প্রতিনধি

খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান ভবনের সামনে থাকা মূল্যবান সেগুন,কড়ই,জামসহ ৮টি গাছ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কেটে ফেলেছে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে ।

সংশ্লিষ্ট সুত্র জানায়, প্রথম দফায় খাগড়াছড়ি বন বিভাগের অনুমতি নিয়ে শিক্ষক ডরমেটরীতে বেশ কয়েকটি গাছ গত বছরের ডিসেম্বরে কেটে ফেলা হয়।

কিন্তু চলতি বছরের জুলাই/২০২০ মাসে রাষ্ট্র বিজ্ঞান ভবনের সামনে থাকা গাছগুলো কাটতে জেলা প্রশাসনের এমনকি বন বিভাগের কারো কোন অনুমতি নেয়া হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানের কোন গাছ কাটতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি লাগে। অধ্যক্ষ প্রফেসর শাহ আহম্মদ নবী বলেন, গাছ কাটতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন পড়ে না। পরিবেশ সুরক্ষা আন্দোলন কমিটির সভাপতি ও সাংবাদিক প্রদীপ চেীধুরী বলেন,মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে সারাদেশে যখন এক কোটি গাছের চারা লাগানো হচ্ছে তখন খাগড়াছড়ি সরকারি কলেজে করোনার ভয়াবহ কালে চলছে নীরব বৃক্ষনিধন। পাহাড়ে বৃক্ষ নিধনে পরিবেশের ভারসাম্য হারাচ্ছে। কলেজের জনৈক প্রভাষক নাম প্রকাশে অনিচ্ছুক জানান, এই গাছগুলো প্রায় বিশ/বাইশ বছর আগে লাগিয়েছিলেন এই কলেজে এক সময় কর্মরত মুক্তিযোদ্ধা শিক্ষক জনাব শেখর দস্তিদার। গাছগুলো কেটে ফেলার পর গাছের গোড়া বাঁধানো ছিল,ছাত্রছাত্রীরা সেখানে বসত। ফেসবুকে লেখালেখি এবং সাংবাদিকরা যোগাযোগ করার পর গাছের গোড়া গুলো তুলে প্রমাণ নিশ্চিহ্ন করা হয়েছে এমন অভিযোগ ছাত্রছাত্রীদের।118071324 745704202689663 4580271979447995154 n

এদিকে রসায়ন বিভাগের জন্য ভবনের নকশাবহির্ভূত একটি কক্ষ বাড়ানো হয় সেখানেও সাবেক অধ্যক্ষ দিলীপ কুমার দাস এর লাগানো গাছ কেটে ফেলা হয়েছে। খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ আহম্মদ নবী এ বিষয়ে বলেন ,গাছগুলো মরে যাচ্ছিল তাই কেটে ফেলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন পড়ে না। বিধায় অনুমতি নেয়া হয়নি। খাগড়াছড়ি বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সারওয়ার আলম বলেন, কলেজের গাছ কাটার বিষয়টি তদন্ত করা হচ্ছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক প্রফেসর ড.শাহ মোঃ আমির আলী বলেন,যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের গাছ কাটতে জেলা প্রশাসন ও বন পরিবেশ রক্ষা কমিটির অনুমতি নিয়ে গাছ কাটতে হয়।অনুমতি না নিয়ে গাছ কাটতে পারবে না।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.