1. rezaulalam000@gmail.com : সময় বাংলার :
  2. jmitsolution24@gmail.com : JM IT SOLUTION : JM IT SOLUTION
শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  | সময় বাংলার
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম ... ||
আগামী ২০ জুলাই নতুন ভাষানচর জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীনগরে ব্র্যাকের ইউনিয়ন  কর্মশালা সময় বাংলার “অন লাইন পোর্টালে খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন মুজাহিদুল ইসলাম সিরাজদিখানে বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা ঢাকা-বেইজিং চুক্তি স্বাক্ষরের একটি মুন্সিগঞ্জের নাটেশ্বর আর্কিওলজিকাল সাইট পার্ক প্রকল্প শ্রীনগরে অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তি দাবী রাজশাহীতে বিক্ষোভ শ্রীনগরে যাত্রীবাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন শাখা উদ্ধোধন পাবনায় উপজেলা আ.লীগ সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদে অবরোধ বিক্ষোভ -মানববন্ধন সারা দেশে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব  সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ ৯ আহত ২০ প্রশ্নফাঁসে নিজের সংশ্লিষ্টতা থাকলে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন পিএসসি চেয়ারম্যান বুধবার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ সিরিয়াল কিলার রসু খাঁর ফাঁসির আদেশ বহাল দুর্নীতি একটি দেশের এগিয়ে যাওয়ার পথে সবচেয়ে বড় অন্তরায় কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে শুনানি আগামীকাল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন টঙ্গীবাড়ীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা কোটা বাতিলের দাবিতে উত্তাল সারাদেশ শ্রীনগরে সনাতন ধর্মালম্বীদের মহোৎসব রথযাত্রা অনুষ্ঠিত সাংবাদিক আলামিন হোসেনের পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ শ্রীনগরে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন ‍ঋষি সুনাক স্ট্রোক করেছেন নাফিস ইকবাল,এয়ার অ্যাম্বুলেন্সে আনা হচ্ছে ঢাকায় কিয়ার স্টারমার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়

শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব 

  • সময় বাংলার || বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৫.৫৮ পিএম
শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব 
শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি জমি ভরাটের মহোৎসব 

প্রতিনিধি শ্রীনগর মুন্সীগন্জ।


মুন্সীগন্জের শ্রীনগর উপজেলার সবকটি  ইউনিয়নে ড্রেজার দিয়ে কৃষি জমিতে মাটি ভরাটের মহোৎসব চলছে । তবে দুটি ইউনিয়নে এর চিত্র  খুবই ভয়াবহ ।  এ দুটি ইউনিয়ন হচ্ছে শ্রীনগর সদর এবং ষোলঘড় ইউনিয়ন। উভয় ইউনিয়নে ফসলি জমিতে বালু ভরাটের কর্মযজ্ঞ চালাচ্ছেন মূলতঃ শ্রীনগর ইউনিয়নের ড্রেজার সিন্ডিকেটের সদস্যরা।  ২ নং ওয়ার্ডের কন্দল পাড়া গ্রামের মোতাই শেখের ছেলে কথিত বি এন পি নেতা  টিটু এবং আলী মীরের ছেলে সায়েদের ছত্রছায়ায় চলছে প্রায় ১৫/২০ টি ড্রেজার।  জানা যায়  , উল্লেখিত ব্যক্তিদ্বয় উপজেলার বাউন্ডারি ওয়াল  থেকে শ্রীনগর আলমপুর খালের ষোলঘড় কালিবারী পর্যন্ত এসব ড্রেজারগুলোর  দেখভালের দয়িত্বে রয়েছেন।  সরজমিনে গিয়ে  দেখা যায় , সায়েদের ড্রেজারটির অবস্থান মাঝিপাড়া  খালের মোড়ে এবং টিটুর ড্রেজারটি রয়েছে গোয়াল বাড়ি ব্রীজ সংলগ্ন। দিনরাত এই ব্রীজের নীচ দিয়ে বালু বোঝাই বডিগুলো যাতায়াত করায় ক্ষত-বিক্ষত হয়ে যাচ্ছে মাঝখানের পিলার। 

 মাস্টার শহিদুল ইসলাম আক্ষেপ করে বলেন , আড়িয়াল বিলে বিমান বন্দর নির্মাণ হবে বলে তৎকালীন এম, পি সুকুমার রঞ্জন ঘোষের প্রচেষ্টায়  প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত হয়েছিল এই গোয়াল বাড়ি ব্রীজ। অথচ দেখার কেউ নেই বলে ড্রেজার ও বালু বাহী বাল্কহেডের ধাক্কায়  গুরুত্বপূর্ণ এ সেতুটির স্থায়ীত্ব  এখন হুমকির মুখে ।

খালের দুই পাড়ের বাসিন্দারা জানান, ড্রেজারের বিকট শব্দে এইচএসসি পরীক্ষার্থীদের পড়াশুনায় মারাত্মক ক্ষতি হচ্ছে। এছাড়া শিশু বাচ্চা, বৃদ্ধ ও রোগীদের রাতের ঘুমেও ব্যাঘাত ঘটছে ।

শ্রীনগর ইউনিয়নে ড্রেজার বানিজ্যের আরেকটি চক্র  ৩ নং ওয়ার্ডের মেম্বার সোহাগ মোড়লের নেতৃত্বে  আড়িয়াল বিলের পূর্বাঞ্চল ভরাটের কর্মযজ্ঞ চালাচ্ছেন।  এখানে রয়েছে আতা , আলমগীর ও সোহাগসহ বেশ কয়েক জনের ড্রেজার  । তারা দীঘির পার প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে পাইপ টেনে পূর্ব চক এবং দীঘির পশ্চিম দিকের বিল ভরাটের কাজে দিন রাত ব্যাস্ত রয়েছে ।  বেপরোয়া ড্রেজার সিন্ডিকেটের এসব লোকজন  প্রশাসনের নজর এড়িয়ে দিন রাত
ভরাট করে চলছে আবাদি জমিসহ  ডোবা, নালা , পুকুর  ও জলাশয় ।  এতে ক্রমশ ফসলি জমি যেমন বিলুপ্ত হতে চলেছে , তেমনি পরিবেশের ভারসাম্য হুমকির মুখে পড়ছে ।
শ্রীনগর কল্যান সমিতির সভাপতি জি, এম, লতিফ বলেন, সরকারের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তারা যদি ফসলি জমি ভরাট বন্ধে দ্রুত পদক্ষেপ না নেয় , তাহলে  এদেশে একসময় আবাদি জমি বলতে থাকবেনা কিছুই।
এ বিষয়ে  শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ  হোসাইন এর কাছে জানতে চাইলে তিনি বলেন , আমরা অভিযান করেছি। জনপ্রতিনিধিদের-ও দায়িত্ব রয়েছে ।  ইউনিয়ন ভূমি অফিসের নায়েবদেরকে ও বলা
হয়েছে । এ নিয়ে কাজ চলতেছে ।

অন্যদের সাথে শেয়ার করুন ||

আরও সংবাদ ||

                            @  SOMOYBNGLAR # কোনো লেখাছবিভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

.